শিরোনাম
পুত্র লিখলেন ‘পূর্ণতা’, নির্মাণ করলেন পিতা
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৪:১৮
পুত্র লিখলেন ‘পূর্ণতা’, নির্মাণ করলেন পিতা
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এফ জামান তাপস, দীর্ঘদিন যাবত নাটক নির্মাণ করে আসছেন। এ যাবতকাল পর্যন্ত তিনি খণ্ড নাটকই নির্মাণ করেছেন দু’শোরও বেশি। ধারাবাহিক নাটকতো রয়েছেই।


একদম সাদাসিদে জীবনযাপনে অভ্যস্থ নির্মাতা তাপসের বড় ছেলে সদ্য উচ্চমাধ্যমিক পাশ করা ফায়েদুজ্জামান তামিম প্রথমবারের মতো বাবার জন্য একটি নাটক রচনা করেছেন। নাটকের নাম ‘পূর্ণতা’। সেই নাটকই নির্মাণ করেছেন তার বাবা তাপস।


নাটকটির গল্প প্রসঙ্গে তাপস বলেন, জোভান একজন পেইন্টার। বাবা মায়ের পছন্দানুযায়ী একটি মেয়ের সঙ্গে তার পরিচয় হয়। ঠিক সে সময়ই পরিচয় হয় বিবাহিত এক মেয়ে মেহজাবিনের সঙ্গে। যার স্বামী তাকে সবসময় অত্যাচার করে। জোভান একসময় মেজাবিনকে পরামর্শ দেয় তার স্বামীকে ছেড়ে দেবার জন্য। জোভান আশ্বস্ত করে স্বামীকে ডিভোর্স দিলে জোভান তাকে বিয়ে করবে। একসময় মেহজাবিন তাকে ডিভোর্স দেয়। কিন্তু জোভান কী শেষমেষ বিয়ে করে মেহজাবিনকে? তাই দেখবেন দর্শক ‘পূর্ণতা’ নাটকে।



নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জোভান বলেন, তাপস ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। অনেক সিনিয়র একজন নির্মাতা তিনি। যে কারণে কাজটি বেশ গুছানো ছিলো। মূল কথা তার ছেলের লেখা জীবনের প্রথম নাটক। প্রথম লেখা নাটকের গল্পটা বেশ ভালো লেগেছে আমার কাছে। আশা করি ভালো লাগবে দর্শকের।


মেহজাবিন চৌধুরী বলেন, জোভানের সঙ্গে এরইমধ্যে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। তারমধ্যে এই নাটকের গল্পটা একটু ভিন্নরকম। তাপস ভাইয়ের নির্দেশনায় আমিও প্রথম নাটকে কাজ করেছি। আশা করি ভালো লাগবে দর্শকের।


মেহজাবিন ও জোভানের দর্শকপ্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘বেস্টফ্রেন্ড’, ‘লাভ ভার্সেস ক্রাশ’ ইত্যাদি।



উল্লেখ্য প্রয়াত পরিচালত মোহাম্মদ হাননানের সঙ্গে দীর্ঘদিন সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তাপস। তার নির্মিত প্রথম নাটক ছিলো বিটিভিতে প্রচারিত ‘সুরভী’। এরইমধ্যে তিনি শরৎচন্দ্রের ‘দত্তা’ অবলম্বনে ধারাবাহিক নাটক ‘দত্তা’র কাজ শুরু করেছেন।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com