শিরোনাম
বাল্যবিয়ে রুখে দেয়া সেই কিশোরীর পাশে রোকেয়া প্রাচী
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৯:১৯
বাল্যবিয়ে রুখে দেয়া সেই কিশোরীর পাশে রোকেয়া প্রাচী
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাল্যবিয়ে রুখে দেয়ায় ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের তাকিয়া বাজার এলাকার কিশোরী নাদিয়া সুলতানা সামিয়ার পড়ালেখার দায়িত্ব নিলেন অভিনেত্রী ও মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী।


রবিবার বিকেলে কিশোরী নাহিদার গ্রামের বাড়িতে যান তিনি। এ সময় তিনি ওই কিশোরীর কাছে বাল্যবিয়ে রুখে দেয়ার গল্প শোনেন ও সাহসিকতার জন্য তাকে ধন্যবাদ জানান। পরে কিশোরী নাহিদার পড়ালেখার দায়িত্ব নেয়ার ঘোষণা দেন তিনি।


এছাড়াও তিনি স্থানীয় ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলে আগামী জানুয়ারি মাসে অষ্টম শ্রেণিতে নাহিদাকে ভর্তি করার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত ১৩ অক্টোবর কিশোরী নাহিদা বিয়ের পিঁড়ি থেকে পালিয়ে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ করে।


এদিকে রোকেয়া প্রাচী সোনাগাজী উপজেলার ওসমানিয়া হাইস্কুলের শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হওয়ার শপথ বাক্য পাঠ করান। এ সময় তিনি নারী শিক্ষার গুরত্ব তুলে ধরে প্রচারণা চালান তার নির্বাচনী আসন উপজেলার তাকিয়া বাজারে।


রোকেয়া প্রাচী ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, বাল্যবিয়েকে না বলতে হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পড়া লেখার খরচ দিচ্ছেন। তাহলে কেন পড়া লেখা বন্ধ করে বাল্যবিয়ে দেয়া হবে। বাংলাদেশের নারীরা এখন পিছিয়ে নেই। সরকারের শীর্ষ পর্যায় থেকে শুরু করে সব জায়গায় নারীদের ভালো অবস্থান রয়েছে।


বিবার্তা/অভি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com