শিরোনাম
ইমনের কথায় অপুর ‘বাবা’ গান
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৬:২৯
ইমনের কথায় অপুর ‘বাবা’ গান
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘বাবা তুমি সকাল থেকে রাত/ আবদার মিটিয়ে হাসি মুখ/ আমার মাথায় তোমার হাত/ আমি জিতলেই তোমার সুখ/ হয় না তোমার তুলনা/ তুমি বাবা, আমার বাবা/ ভালবাসি তোমায় বাবা’... এমনই হৃদয়স্পর্শী কথার গান নিয়ে আসছেন কণ্ঠশিল্পী মাসুদ অপু এবং গানের কথা লিখেছেন সাংবাদিক নাজমুল হক ইমন।


‘মা আমার মা’ গানের পর এবার কণ্ঠশিল্পী মাসুদ অপু ‘তুমি বাবা, আমার বাবা’ শিরোনামের গান নিয়ে আসছে। সাংবাদিক নাজমুল হক ইমনের লেখা এই গানের সঙ্গীতায়োজন করেছেন কণ্ঠশিল্পী নিজেই। গানটি নিয়ে কাজ শুরু হয়েছে। খুব শিগগিরই গানের রেকর্ড ও দৃশ্যধারণ হবে।


গান সম্পর্কে কণ্ঠশিল্পী মাসুদ অপু বলেন, ‘বাবাকে নিয়ে একটি গান করার ইচ্ছা আমার অনেকদিনের। গত বছর নাজমুল হক ইমন ভাইয়ের লেখা ‘মা আমার মা’ গানটি শ্রোতাদের মনে দাগ কাটে। তাই পরিকল্পনা মতো আমরা দুইজন সিদ্ধান্ত নেই এবার বাবা গান নিয়ে কাজ করব। সেই ধারাবাহিকতায় ‘তুমি বাবা, আমার বাবা’ গান নিয়ে কাজ শুরু। চেষ্টা করছি দরদ দিয়ে গান গাওয়ার। প্রতিটি সন্তান তার বাবাকে যেমন ভালবাসে, গানে সে ভাব ফুটিয়ে তুলতে চাচ্ছি। আশা করছি, মা গানের মতো এই গানটিও পছন্দ ও ভালো লাগবে সবার।’


গীতিকার সাংবাদিক নাজমুল হক ইমন বলেন, ‘বাবা শব্দটিই যেন একটি ছায়া, নির্ভরতার জায়গা। বাবাকে নিয়ে অনেক ভালো গান আছে, সেই তালিকায় আরো একটি গান হয়তো যুক্ত হবে। কারণ এ গানগুলো মরে না। জীবন্ত থাকে। আশা করছি, মাসুদ আপুর গানটি শ্রোতাদের ভাল লাগবে। গানের কথাগুলো আমি চেষ্টা করেছি হৃদয়স্পর্শী করার। যারা গান শুনবেন তাদের মনে গেঁথে থাকবে এটাই বিশ্বাস।


তিনি আরো বলেন, গত বছর মা দিবসে আমার লেখা ‘মা আমার মা’ গানটি মাসুদ আপু গেয়ে বেশ সাড়া ফেলে। গানটি অনেক প্রশংসিত হয়। এবার আমি আর সঙ্গীতশিল্পী মাসুদ অপু চেষ্টা করছি ‘তুমি বাবা, আমার বাবা’ গানটি নিয়ে আরো ভালো কাজ করার। কারণ শ্রোতারা যেন বার বার গানটি শোনে সেটাই লক্ষ্য আমাদের।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com