শিরোনাম
অপূর্বর সঙ্গে নাটকে প্রথম শাহতাজ
প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ২২:২২
অপূর্বর সঙ্গে নাটকে প্রথম শাহতাজ
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জিয়াউল ফারুক অপূর্ব, টিভি নাটকের অন্যতম শীর্ষ অভিনেতা। সব বয়সী দর্শকের কাছে অপূর্বর রয়েছে এক অন্যরকম গ্রহণযোগ্যতা। যে কারণে নির্মাতারাও তাকে নিয়ে সবসময় নাটক নির্মাণে উদগ্রীব হয়ে থাকেন।


মাকসুদুর রহমান বিশাল একজন তরুণ অভিনেতা। নাট্যনির্মাতা হিসেবে শুরুর দিকে অপূর্বকে নিয়ে একটি নাটক ও একটি টেলিফিল্ম নির্মাণের সৌভাগ্য হয় তার। আবারো অপূর্বকে নিয়ে বিশাল নির্মাণ করেছেন একটি খণ্ড নাটক। নাটকের নাম ‘লাকি সেভেন’। এই নাটকেই প্রথমবারের মতো অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন তরুণ মডেল ও অভিনেত্রী শাহতাজ। গেলো সপ্তাহে রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে।


অপূর্ব ও শাহ্তাজ যখন প্রথম এই নাটকে বিশ্বজিৎ দত্তের ক্যামেরার সামনে দাঁড়ালেন তখন সন্ধ্যা ছয়টা। তার কিছুক্ষণ আগে মেকাপরুমে অপূর্ব ও শাহ্তাজ আলাদা স্ক্রিপ্ট হাতে নিয়ে প্র্যাকটিস করছিলেন। নতুন যারা অভিনয় করতে আসেন অপূর্ব সবসময়ই তাদের আন্তরিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। অপূর্ব মেকাপরুমে শাহ্তাজকে অভিনয় শিখিয়ে দিচ্ছিলেন। কীভাবে কোন সংলাপ কতোটুকু আবেগ দিয়ে ডেলিভারি দিতে হবে তা বুঝিয়ে দিচ্ছিলেন।


শাহতাজও তা মন দিয়ে বুঝে নিজেকে প্রস্তুত করে নেন চরিত্রটির জন্য। পরিচালক বিশাল জানান এটি একটি ফ্যান্টাসি রোমান্টিক নাটক।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, লাকি সেভেন নাটকটির গল্পটাই মূলত আমাকে ভীষণ আগ্রহী করে তুলেছে কাজটি করার জন্য। আমরা সবাই মিলে গল্পটির পূর্ণাঙ্গ রূপ দেবার চেষ্টা করেছি। বাকীটা দর্শকের উপর নির্ভর করছে তাদের কতোটুকু ভালোলাগে।


শাহতাজ বলেন, এখন আমি অভিনয়ে মনযোগ দেয়ার চেষ্টা করছি। অপূর্ব ভাইয়ার সঙ্গে এটা আমার প্রথম কাজ। তারসঙ্গে অভিনয়ের আগে বাংলাদেশের টিভি নাটকে আমার কোন প্রিয় অভিনেতা ছিলো না। কিন্তু অপূর্ব ভাইয়া এতো আন্তরিক, এতোটাই সহযোগিতা পরায়ণ এবং এতো চমৎকার অভিনয় করেন যে তিনি আমার প্রিয় অভিনেতা হয়ে উঠেছেন। নাটকটির গল্প এবং বিশাল ভাইয়ার নির্দেশনা, সর্বোপরি অপূর্ব ভাইয়ার সঙ্গে প্রথম কাজ সবমিলিয়ে কাজটি আশা করছি অনেক ভালো হবে। আমি নাটকটি প্রচারের অপেক্ষায় আছি।


মাকসুদুর রহমান বিশাল জানান শিগগিরই নাটকটি এশিয়ান টিভিতে প্রচার হবে। তারপর একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে। ‘লাকি সেভেন’ নাটকটি রচনা করেছেন তানিন রহমান। উল্লেখ্য ‘লাকি সেভেন’র আগে কক্সবাজারে বিশালেরই নির্দেশনায় শাহ্তাজ ‘নায়ক নায়িকা ভিলেন’ ও ‘নেটওয়ার্কের বাহিরে’ নাটকে অভিনয় করেছেন।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com