শিরোনাম
বিজয়ের মাসে আসছে মৌসুমীর ‘রাত্রির যাত্রী’
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ২১:২৭
বিজয়ের মাসে আসছে মৌসুমীর ‘রাত্রির যাত্রী’
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

তিন বছরের নানান উত্থান-পতনের মধ্যে যখন অনেক বড় একটি বাঁধার মুখোমুখি হলেন, যখন নিশ্চিত হয়ে গেলেন ‘রাত্রির যাত্রী’ হয়তো আর মুক্তি পাবে না ঠিক তখনই পরিচালক হাবিবুল ইসলাম হাবিবের কাঁধে হাত রেখে পাশে এসে দাঁড়ালেন প্রযোজক সামসুল আলম।


কাঁধে হাত রাখা সেই শেষ হাতটির হাতে হাত মিলিয়ে হাবিবুল ইসলাম হাবিব আগামী ১৪ ডিসেম্বর তার অনেক সাধনার চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’ মুক্তি দিতে যাচ্ছেন অবশেষে। এই ‘রাত্রির যাত্রী’র পিছনে তিন বছরের নানান কষ্টের গল্প আছে। আর তা আছে বলেই গত শুক্রবার সন্ধ্যায় এই সিনেমার ‘মিট দ্য প্রেস’-এ কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন পরিচালক হাবিবুল ইসলাম হাবিব।


সামনে বসে থাকা তার সহধর্মিনীও কান্নায় ভেঙে পড়েন। এফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তেন তখন পিনপতন নীরবতা।


অনুষ্ঠানের অতিথি কিংবদন্তী নায়ক ফারুক বলেই উঠলেন, আমি কোনোদিন কোনো পরিচালককে এভাবে কাঁদতে দেখিনি। এটা একজন পরিচালকের কান্না নয়। এটা চলচ্চিত্রের বর্তমান পরিস্থিতির কান্না, যা কেউ প্রকাশ করতে পারেনি। হাবিবও এতোদিন পারেননি। কিন্তু শেষমেষ আপনাদের সামনে কান্না ধরে রাখতে পারেননি।


‘রাত্রির যাত্রী’র মিট দ্য প্রেস’-এ উপস্থিত ছিলেন সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী, চলচ্চিত্রকার আমজাদ হোসেন, রাত্রির যাত্রীর অভিনেতা এটিএম শামসুজ্জামান, নির্মাতা কাজী হায়াৎ, আবু মুসা দেবু, জাজের কর্ণধার আব্দুল আজিজ, নাদের চৌধুরী, ডিএ তায়েব, নির্মাতা অনিমেষ আইচ’সহ আরো অনেকে।


নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব বলেন, বাংলাদেশের কোটি মানুষের প্রিয় নায়িকা মৌসুমী আমার সিনেমার প্রধান শিল্পী। তারমতো একজন নায়িকা আমার সিনেমার গল্পকে ভালোবেসে এই রাজধানীর রাস্তায় রাস্তায় রাতের পর রাত কষ্ট করে শুটিং করেছেন। তার কাছে আমি ভীষণ ঋণী। আমি কৃতজ্ঞ মৌসুমীর কাছে।


ফারুক বলেন, মৌসুমী আমারও ভীষণ প্রিয় একজন নায়িকা। তারসঙ্গে একটি সিনেমায় অভিনয় করেছিলাম, কিন্তু শেষ হয়নি। মৌসুমী এমনই একজন নায়িকা যে কী না অভিনয়কে ভালোবেসে চরিত্রের গভীরে প্রবেশ করে অন্তর দিয়ে অভিনয় করে। রাত্রির যাত্রীতেও আশা করি তাই করেছে মৌসুমী।


প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, হাবিব ভাই যে কতো কষ্ট করেছেন তার স্বপ্নের এই চলচ্চিত্রটির জন্য তা আমি নিজের চোখে দেখেছি। একজন মানুষ তার স্বপ্নপূরণের জন্য এতো কষ্ট করতে পারেন তা আমার জানা ছিলো না। হাবিব ভাই আজ কেঁদেছেন, তার এই কান্না আমাকেও কষ্ট দিয়েছে। আমি বিশ্বাস করি রাত্রির যাত্রী হাবিব ভাইয়ের স্বপ্নপূরণ করবে, দর্শকের কাছে অনুরোধ থাকবে আপনারা হলে গিয়ে সিনেমাটি উপভোগ করবেন।


রাত্রির যাত্রীতে আরো যারা অভিনয় করেছেন তারা হলেন অরুনা বিশ্বাস, আনিসুর রহমান মিলন, সালাহ উদ্দিন, সম্রাট, শহীদুল আলম সাচ্চু, নায়লা নাঈমসহ আরো অনেকে।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com