শিরোনাম
বিটিভির নাটকে এই প্রথম মৌ, সঙ্গে আবুল হায়াত ও হিল্লোল
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১২:৫২
বিটিভির নাটকে এই প্রথম মৌ, সঙ্গে আবুল হায়াত ও হিল্লোল
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্যাকেজের আওতায় নির্মিত সাদিয়া ইসলাম মৌ অভিনীত অনেক নাটকই বাংলাদেশে টেলিভিশনে প্রচার হয়েছে। তবে মিডিয়ায় দীর্ঘদিনের পথচলায় এবারই প্রথম মৌ বিটিভি প্রযোজিত কোনো নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম‘নীড় ছোট ক্ষতি নেই’।


নাটকটি রচনা করেছেন একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তী অভিনেতা আবুল হায়াত। নাটকটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস।


নাটকে আবুল হায়াতের নির্দেশনায় মৌয়ের সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন আদনান হিল্লোল।


আজ রাত ৯টায় শুধুমাত্র বাংলাদেশ টেলিভিশনে নাটকটি প্রচার হবে বলে নিশ্চিত করেছেন মাহবুবা ফেরদৌস।


নাটকে অভিনয় প্রসঙ্গে মৌ বলেন,‘নীড় ছোট ক্ষতি নেই’ আমার অভিনীত বিটিভির প্রথম নাটক। এর আগে প্যাকেজের আওতায় অনেক টিভি নাটকে আমি অভিনয় করেছি। কিন্তু বিটিভির নিজস্ব প্রযোজনায় এবারই প্রথম। বিটিভিতেই কিন্তু একজন নৃত্যশিল্পী হিসেবে আমার পথচলা শুরু। তাই এই চ্যানেলটির সাথে আমার আবেগ, অনুভুতি, অন্যরকম ভালোবাসা জড়িয়ে আছে।


তিনি বলেন, মাহবুবা আপা বেশ কিছুদিন ধরেই নাটকটিতে অভিনয় করার ব্যাপারে যোগাযোগ করে আসছিলেন। অবশেষে বিটিভি প্রযোজিত নাটকে অভিনয় করা হলো। যথারীতি একজন গুণী অভিনেতা নাটকটি রচনা করেছেন। যে কারণে নাটকটিও বেশ ভালো হয়েছে। আমি আশা করি দর্শকের ভালো লাগবে নাটকটি।


নাটকটি রচনা ও এতে অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন, নাটকটিতে সিলভী চরিত্রে অভিনয় করেছে মৌ। নিঃসন্দেহে মৌ অনেক ভালো করেছে। আমরা যারা কাজ করেছি প্রত্যেকেই যার যার চরিত্রে নিজেদের মতো করেই সাবলীল অভিনয় করার চেষ্টা করেছি। আশাতো করি সব মিলিয়ে নাটকটি ভালো হয়েছে। বাকিটা প্রচারের পর দর্শক ভালো বলতে পারবেন।


হিল্লোল বলেন,এর আগে মৌ আপার সঙ্গে আমি একটি নাটকেই অভিনয় করেছি। এটি তার সঙ্গে আমার দ্বিতীয় কাজ। আমাদের সমসাময়িক নাট্যরচয়িতাদের নাটকের চেয়ে এটি একটু সিরিয়াস গল্পের নাটক। যে কারণে কাজটি করতে বেশ ভালো লেগেছে। আমি আশা করি নাটকটি দর্শকের ভীষণ ভালো লাগবে।


নাটকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া।


মাহবুবা ফেরদৌসর প্রযোজনায় মৌ বিটিভিতে সর্বশেষ গীতি নৃত্যনাট্য ‘নকশী কাঁথার মাঠ’-এ অভিনয় করেছিলেন। এতে মৌ রূপাই চরিত্রে অভিনয় করেন।


গত সেপ্টেম্বরে মৌ ২২ বছর পর রাষ্ট্রীয় সফরে কোরিয়ায় গিয়েছিলেন। অঞ্জন আইচ পরিচালিত ‘অথবা শ্রাবণের বৃষ্টিতে’ তার সাম্প্রতিক সময়ের দর্শকপ্রিয় একটি নাটক।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com