শিরোনাম
ফয়সালের তত্ত্বাবধানে বিজ্ঞাপনে ফেরদৌস
প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৮, ২০:২০
ফয়সালের তত্ত্বাবধানে বিজ্ঞাপনে ফেরদৌস
ছবি : গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

আবুল এহসান ফয়সাল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন ছাত্র। বিশ্ববিদ্যালয়ে পড়াশুনাকালে অনেকেই তারমধ্যে চিত্রনায়ক ফেরদৌসের চেহারার প্রতিচ্ছবি খুঁজে বেড়াতেন।


তখন থেকেই ফয়সালের মনে ফেরদৌসকে নিয়ে কোনো একটা কাজ করার সুপ্ত বাসনা ছিলো। অবশেষে বহু বছর পর সেই বাসনা পূরণ হলো ফয়সালের। ফয়সালের সার্বিক তত্ত্বাবধানে একটি বিজ্ঞাপনে কাজ করেছেন ফেরদৌস।


চিত্রনায়ক, প্রযোজক ফেরদৌস আহমেদ চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি সবসময়ই নানান ধরনের সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন। বাসু চ্যাটার্জি পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ চলচ্চিত্রে অভিনয়ের পর থেকেই তিনি নিজের ভালোলাগা থেকেই সমাজের প্রতি, দেশের প্রতি, দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে এই ধরনের কর্মকান্ডে অংশগ্রহণ করে থাকেন। সেই ধারাবাহিকতায় এবারের শিশুদের নিরাপত্তায় সচেতনতা তৈরী করতে এগিয়ে এলেন ফেরদৌস আহমেদ।


শিশুদের দৈহিক ও মানিসক নিরাপত্তা নিশ্চিত করতে একটি জনসচেতনতা মূলক বিজ্ঞাপন নির্মিত হয়েছে বিজ্ঞাপনী সংস্থা নিউক্লিয়াস লিমিটেড থেকে। যাদের সার্বিকভাবে সহযোগিতা করছে সেভ দ্য চিলড্রেন ও ব্রেকিং দ্য সাইলেন্স।


গত ২২ অক্টোবর ফেরদৌস তার অংশের শুটিংয়ে অংশ নেন। সারাদেশের শিশুদের অভিভাবক, শিক্ষকসহ আরো অন্যান্যদের মধ্যে শিশু স্বাস্থ্য ও মানসিক নিরাপত্তায় সচেতনতা সৃষ্টিতে ফেরদৌস আহমেদ বিজ্ঞাপনটির শেষ অংশে এসে উপস্থিত হবেন একটি গুরুত্বপূর্ণ সংলাপ নিয়ে।


আবুল এহসান ফয়সালের সার্বিক তত্ত্বাবধানে এই বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নেন ফেরদৌস আহমেদ।


ফেরদৌস বলেন, একজন শিল্পী হিসেবে এই ধরনের সচেতনতামূলক কাজে আমি সবসময়ই বেশ আগ্রহ নিয়েই অংশগ্রহণ করি। আমার কাজের ব্যস্ততা না থাকলে আমি কখনোই এই ধরনের কর্মকান্ডে অংশগ্রহণ এড়িয়ে যাই না। কারণ এই দেশ, দেশের মানুষই কিন্তু আমাকে আজকের ফেরদৌসে পরিণত করেছে। তাই একজন শিল্পী হিসেবে আমার দায়বদ্ধতার জায়গা থেকে এই ধরনের জন সচেতনতামূলক কর্মকান্ডে আমি অংশগ্রহণ করি।


আমার এই অংশগ্রহণের মধ্যদিয়ে যদি সমাজের, দেশের উপকার হয় এটাও আমার জন্য অনেক বড় পাওয়া হবে বলে আমি মনেকরি।


নিউক্লিয়াসের ব্যবস্থাপনা পরিচালক আবুল এহসান ফয়সাল বলেন, ফেরদৌস ভাই আমাদের দেশের নন্দিত একজন নায়ক। আমার আহবানে সাড়া দিয়ে তিনি শিশুদের জন্য পাশে দাঁড়ালেন এটা আমাদের জন্য সত্যিই অনকে বড় পাওয়া। ফেরদৌস ভাইয়ের গ্রহণযোগ্যতা এদেশের প্রতিটি ঘরে ঘরে আছে। তাই তার মুখ থেকে সংলাপ শুনে সাধারণ মানুষও অনেক সচেতন হবে বলেই আমি মনেকরি। অবশ্যই অনেক কৃতজ্ঞতা ফেরদৌস ভাইয়ের প্রতি। আমরা তার কাছে ঋণী হয়ে রইলাম।


ফয়সাল জানান আগামী মাস থেকেই বিজ্ঞাপনটি প্রচারে আসবে। এদিকে পরপর দুই সপ্তাহে সম্প্রতি মুক্তি পায় ফেরদৌস অভিনীত দুটি চলচ্চিত্র। একটি একে সোহেলের ‘পবিত্র ভালোবাসা’ এবং অন্যটি মিনহাজের ‘মেঘকন্যা’। বিজয় দিবস উপলক্ষ্যে মুক্তি পাবার কথা রয়েছে ফেরদৌস প্রযোজিত ও অভিনীত ‘পোস্টমাস্টার ৭১’ চলচ্চিত্রটি। এতে ফেরদৌসের বিপরীতে আছেন মৌসুমী।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com