শিরোনাম
শবনম পারভীনের চলচ্চিত্রে দিলারা জামান
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ২০:৫৩
শবনম পারভীনের চলচ্চিত্রে দিলারা জামান
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় নাটক ও চলচ্চিত্রাভিনেত্রী শবনম পারভীন একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন। চলচ্চিত্রের নাম ‘হুরমতি’। এই চলচ্চিত্রের মূল ভাবনা ও কাহিনী শবনম পারভীনের নিজের। সংলাপ লিখেছেন মঞ্জু রহমান।


এরইমধ্যে শবনম পারভীনের নির্দেশনায় দিলারা জামান চলচ্চিত্রটির শুটিংয়ে অংশ নিয়েছেন। দিলারা জামান তার চরিত্রটি প্রসঙ্গে বলেন, অনেক আগেই শবনম আমাকে বলে রেখেছিলেন তার নির্দেশনায় একটি চলচ্চিত্রে কাজ করতে হবে। তাকে প্রতিশ্রুতি দেই যে সময় হলে অবশ্যই কাজটি করে দেবো। এই চলচ্চিত্রের গল্পে দেখা যাবে যে আমারই আশ্রয়ে হুরমতি বেড়ে উঠে। একসময় হুরমতি বড় হলেও আমাকে সবসময় শ্রদ্ধা ও ভালোবাসার চোখেই দেখে। এরইমধ্যে শুটিং-এ অংশ নিয়েছি। একজন নারী নির্মাতা হয়েও শবনমের মধ্যে যে চেষ্টা আন্তরিকতা আমি দেখেছি, তা প্রশংসনীয়। আশা করছি কাজটি ভালো হবে।


শবনম পারভীন বলেন, দিলারা আপা আমার অতিপ্রিয় একজন অভিনেত্রী। তারসঙ্গে এর আগে অনেক নাটকে আমি অভিনয় করেছি। কিন্তু এবারই প্রথম তিনি আমার নির্দেশনায় কাজ করেছেন। তিনি যে অনেক উঁচু মাপের একজন অভিনেত্রী তা আমার নির্দেশনায় তাকে দিয়ে কাজ করিয়ে নতুন করে আবারো উপলদ্ধি করেছি। তিনি আমার নির্দেশনায় কাজ করেছেন এটাও আমার জন্য অনেক বড় পাওয়া।


শবনম পারভীন জানান শিগগিরই ‘হুরমতি’র কাজ শেষ হবে। ‘শবনম প্রোডাকশনস’ প্রযোজিত ‘হুরমতি’ চলচ্চিত্রের কাজ শেষে চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেবার ইচ্ছে রয়েছে নির্মাতার। নিজেই নির্মাতা হয়ে নিজেই নাম ভূমিকায় অভিনয় করছেন শবনম পারভীন। তাই কাজ করার চ্যালেঞ্জটা যেন একটু বেশিই নিতে হচ্ছে তাকে। এদিকে শবনম পারভীন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দুটো চলচ্চিত্র হচ্ছে আকাশ আচার্য্যের ‘মায়াবিনী’ ও হাসিবুর রেজা কল্লোলের ‘সত্ত্বা’।


দিলারা জামান গতকাল দিনব্যাপী পূবাএিল ছিলেন বিটিভি প্রযোজিত ‘জলবৎ তলরং’ নাটকের শুটিং-এ। আজ তিনি মানিকগঞ্জে একটি মুক্তিযুদ্ধের নাটকের শুটিং-এ অংশ নিবেন যা নির্মাণ করবেন অঞ্জন আইচ। এরইমধ্যে দিলারা জামান শেষ করেছেন জাহিদুর রহমান নির্দেশিত ‘ওমর ফারুকের মা’ চলচ্চিত্রের কাজ। এছাড়া চলতি সপ্তাহেই তিনি অংশ নিবেন গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’ চলচ্চিত্রের শুটিংয়ে।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com