শিরোনাম
অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ সানজিদা তন্বী
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১১:২৭
অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ সানজিদা তন্বী
ছবি: গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

২০১৪ সালের লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন অভিনেত্রী সানজিদা তন্বী। পড়াশোনার প্রতি একটু বেশি সিরিয়াস ছিলেন তিনি সব সময়ই। যে কারণে পুরোপুরি অভিনয়ে মনোযোগ দেয়া তার পক্ষে সম্ভব হয়ে উঠছিল না।


অবশ্য পড়াশোনাতে বেশি মনোযোগী হবার কারণে তন্বী অনার্সে যেমন প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছিলেন, ঠিক তেমনি মাস্টার্সেও তিনি প্রথম শ্রেনীতে উত্তীর্ণ হয়েছেন। গত সপ্তাহে তন্বীর মাস্টার্সের ফল প্রকাশিত হয়।


তন্বী প্রাইম এশিয়া ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে অনার্স এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেন। এর আগে তিনি বরিশালের বাকেরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং বরিশাল মহিলা কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন।


অভিনয় পেশার সাথে যুক্ত হবার কারণে অনেকেই পড়াশোনায় আর মনোযোগ দিতে পারেন না। কিন্তু তন্বী এক্ষেত্রে ব্যতিক্রম।


অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হওয়া প্রসঙ্গে তন্বী বলেন, আমার বাবার আগ্রহেই আইন বিষয়ে আমার পড়া। বাবা সবসময় বলেন আইনি বিষয় নিয়ে পড়লে মানুষ সাহসী হয়ে উঠে। স্কুল কলেজে আমি প্রথম হতাম। সেই ধারাবাহিকতাই বজায় রেখেছি আমি অনার্সে এবং মাস্টার্সে। আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা। আমি আমার সকল শিক্ষকদের কাছে কৃতজ্ঞ, সেইসাথে বন্ধুদের কাছেও। কারণ শিক্ষকদের ভালোবাসা এবং বন্ধুদের সহযোগিতাই আমাকে এই ফলাফল অর্জনে অনুপ্রেরণা যুগিয়েছে।



তন্বীর চলচ্চিত্রে অভিনয়ে কোনোরকম আগ্রহ নেই। উপস্থাপনা ও নাটকে অভিনয়েই তিনি নিজেকে ব্যস্ত রাখতে চান। পাশাপাশি তিনি নারীদের আইন বিষয়ে সচেতনতা তৈরি করতে এবং আইনি বিষয়ে সহযোগিতা করতে অধিক মনোযোগী হবেন। সেই লক্ষ্যে ব্যক্তিগতভাবে আরো উচ্চতর পড়াশুনা করবেন তিনি।


দীপংকর দীপনের নির্দেশনায় ‘লাভগুরু ডটকম’ ধারাবাহিকে তন্বী প্রথম অভিনয় করেন। ইফতেখার ইফতির নির্দেশনায় তন্বী ‘পিরিতপুর’ ধারাবাহিকে অভিনয় করছেন। এছাড়া বৈশাখী টিভিতে ‘রসের হাড়ি’ ও দীপ্ত টিভিতে ‘সন্দেহ ভাইরাস’ ধারাবাহিক দুটি নিয়মিত প্রচার হচ্ছে।


২৯ জানুয়ারি জন্ম নেয়া তন্বীর বাবা মো. আবুল হোসেন ও মা কামরুন্নাহার দু’জনই সরকারি কর্মকর্তা।


উল্লেখ্য সম্প্রতি শেষ হওয়া বাংলাবিদের জেলা পর্যায়ের অডিশনের উপস্থাপনা করেছেন তন্বী। তার অভিনয়ে অনুপ্রেরণা সুবর্ণা মুস্তাফা ও জয়া আহসান।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com