দর্শকের আগ্রহ বাড়ছে তিশা ও সাফা’র অভিনয়ে
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ২২:২১
দর্শকের আগ্রহ বাড়ছে তিশা ও সাফা’র অভিনয়ে
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এই প্রজন্মের তরুণ নাট্যাভিনেত্রীদের মধ্যে যে দু’জন অভিনেত্রী নির্মাতা, দর্শকের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন তারা দু’জন হচ্ছেন তানজিন তিশা ও সাফা কবির।


বিশেষত গেলো এক বছর যাবত নির্মাতাদের তাদের নিয়ে নাটক নির্মাণে যেমন একটু বেশিই আগ্রহ তৈরী হয়েছে সেই ধারাবাহিকতায় দর্শকেরও তাদের অভিনীত নাটক দেখার প্রতি আগ্রহ বেড়েছে। তাই অনেক নির্মাতা নাটক নির্মাণের ক্ষেত্রে গল্প অনুযায়ী সাফা কবির অথবা তানজিন তিশার কথা অনায়াসে ভেবে থাকেন।


গেলো ঈদে এই দু’জন অভিনেত্রী তাদের অভিনীত বেশ কয়েকটি নাটক দিয়ে তাদের অভিনয় প্রতিভার সর্বশেষ প্রমাণও রেখেছেন। সাফা কবির অভিনীত যে দুটি নাটক দর্শকের কাছে ছিলো বেশি আলোচনায় সে দুটি নাটক হচ্ছে আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খান পরিচালিত ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’ এবং অমি’র ‘পাসপোর্ট’।


অন্যদিকে তানজিন তিশা অভিনীত বেশ কয়েকটি নাটক গেলো ঈদে ছিলো বেশ আলোচনায়। তারমধ্যে মাবরুর রশীদ বান্নাহ’র ‘বেড সিন’, ‘আমার পক্ষে তোমাকে রাখা সম্ভব না’,‘লালাই’ ও মাহমুদুর রহমান হিমি’র ‘বাড়ি ফেরা’ বিশেষত উল্লেখ যোগ্য।


এসব নাটকে দু’জনের অনবদ্য অভিনয়ের মুগ্ধ হয়েছেন দর্শক। তাই তাদের নিয়ে নির্মাতাদেরও আগ্রহ বেড়েছে। যেমন এরইমধ্যে ঈদ শেষে তানজিন তিশা সঞ্জয় সমাদ্দারের নির্দেশনায় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, রাজীব ও সাজ্জাদ সুমনের নির্দেশনায় দুটি নাটকের কাজ শেষ করেছেন। শেষ করেছেন তিনি রাহাত মাহমুদের নির্দেশনায় ‘নিঃশব্দে’ নাটকের কাজ।


অন্যদিকে সাফা কবির এরইমধ্যে থাইল্যান্ড থেকে অঞ্জন আইচ, হৃদয় নির্দেশিত পাঁচটি নাটকের কাজ শেষ করে গেলো বুধবার ঢাকায় ফিরেছেন। আজ থেকে সাফা কবির মাহমুদুর রহমান হিমির নির্দেশনায় ‘এ ড্রাইভার’ নাটকের কাজ করবেন তৌসিফের বিপরীতে।


এদিকে এরইমধ্যে ভারতের গোয়া থেকে বেরিয়ে এসেছেন তানজিন তিশা। নিজের অভিনয় এবং সাফা কবির প্রসঙ্গে তানজিন তিশা বলেন, আমি অভিনয়ে এখন অনেক বেশি সিরিয়াস। কিছুদিন আগেও আমাদের জেনারেশনের শিল্পীদের নিয়ে পজিটিভ কথা হতোনা। কিন্তু এখন হচ্ছে। আমি, সাফা আমাদের মতো শিল্পীরা কাজ করে নিজেদের সেই অবস্থানটা তৈরী করার চেষ্টা করেছি। একজন মানুষ হিসেবে সাফাকে আমার ভীষণ পছন্দ। তারসঙ্গে আমার চমৎকার একটি সম্পর্ক রয়েছে।


সাফা কবির বলেন, আমি অভিনয়ে সবসময়ই সিরিয়াস ছিলাম। এখনো আমি আমার কাজে শতভাগ মনোযোগী থেকে করার চেষ্টা করি। অভিনয়ে এখন তানজিন তিশা খুব ভালো করছে, তার কাজগুলোও বেশ আলোচনায় আসছে। আমরা প্রতিনিধিত্ব করার চেষ্টা করছি মাত্র। আমাদের জন্য দোয়া করবেন।


অভিনেত্রী হিসেবে তানজিন তিশা আলোচনায় আসেন রেদওয়ান রিনর ‘ইউটার্ন’ নাটকে অভিনয় করে এবং সাফা আলোচনায় আসেন ভিকি জাহেদ’র ‘অক্ষর’ শর্টফিল্মে অভিনয় করে। বাংলাদেশের নাটকে আগামীদিনে প্রতিনিধিত্ব করবেন তারা দু’জন এমনটাই আশাবাদী নাট্যপ্রেমী দর্শকেরা।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com