শিরোনাম
আজীবন সম্মাননায় ভূষিত সুবীর নন্দী
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫
আজীবন সম্মাননায় ভূষিত সুবীর নন্দী
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‌সুস্থ সঙ্গীতের বিকাশ এই লক্ষ্য সামনে রেখে আবারো অনুষ্ঠিত হলো সঙ্গীত নিয়ে দক্ষিণ এশিয়ার সবচাইতে বড় আয়োজন ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০১৮’ পাওয়ার্ড বাই সেভেন আপ। এবার যুগপূর্তি হলো আয়োজনটি।


বাংলাদেশের গানের জগৎ যখন এক ক্রান্তিকাল অতিক্রম করছিল ঠিক সেই সময় দেশের সুস্থ ধারার সঙ্গীতকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে ২০০৪ সালে সিটিসেলের সহযোগিতায় শুরু হয়েছিল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস। এবার আজীবন সম্মাননা দেয়া হয়েছে সুবীর নন্দীকে।


সম্মাননা গ্রহণ করে সুবীর নন্দী বলেন, আমার জন্মস্থান হবিগঞ্জ। এখানেই আমাকে সম্মানীত করা হলো। আমার জন্মভূমিতে চ্যানেল আই আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছে আমি খুবই সম্মানীতবোধ করছি। এ সম্মাননা আমার একার নয়, পুরো হাবিগঞ্জবাসীর।


সুবীর নন্দীর হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ এবং ট্রান্সকম বেভারেজস্ লিমটেডের ব্যবস্থাপনা পরিচালক খুরশীদ ইরফান চৌধুরী, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশীদ মজুমদার, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান এবং খুরশীদ আলম।


অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং ট্রান্সকম বেভারেজস্ লিমটেডের ব্যবস্থাপনা পরিচালক খুরশীদ ইরফান চৌধুরী।


বক্তব্য রাখেন দ্যা প্যালেস লাক্সারি রিসোর্ট-এর ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান।


সমাপনী বক্তব্যে চ্যানেল আই-এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ চ্যানেল আইয়ের অগনিত দর্শকদের চ্যানেল আই-এর ২০ বছরে পদার্পণের আগাম শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন।


অ্যাওয়ার্ডস ২০১৮ পাওয়ার্ড বাই সেভেন আপ এর চূড়ান্ত পর্বের জমকালো আসরটি ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় হবিগঞ্জের ‘দ্যা প্যালেস’ লাক্সরি রিসোর্টের উন্মুক্ত চত্বরে। তিন ঘণ্টার জাকজমকপূর্ণ এই আয়োজনটির উপস্থাপনা করেন ফারজানা ব্রাউনিয়া। পরিচালনায় ইজাজ খান স্বপন।


অনুষ্ঠানে বাংলা গানের ইতিহাস পাঠ করেন আফসানা মিমি, শ্রীকৃষ্ণ কীর্তন করেন চন্দনা মজুমদার। গজল গেয়ে শোনান মিতালী মুখার্জী, লালন গীতি পরিবেশন করেন কিরণ চন্দ্র রায়, রবীন্দ্র সঙ্গীত গেয়েছে তপন মাহমুদ, নজরুল সঙ্গীত করেছেন ছন্দা চক্রবর্তী, দিজেন্দ্র সঙ্গীত পরিবেশন করেছেন অনিমা রায়, আলতাফ মাহমুদ, ৫২-গান করেছেন শিমুল ইউসুফ, রবিন ঘোষের গান করেছেন ফাহমিদা নবী এবং স্বাধীন বাংলা কেন্দ্রের শিল্পীরা পরিবেশন করেছেন দেশের গান।


পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে নাজমা জামান, পিলু মমতাজ, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা এবং আঞ্জুমান আরা বেগমের গান পরিবেশন করেন মেহরীন, কোনাল, কনা, রমা, এলিটা এবং আলিফ।


মৌলিক গান পরিবেশন করে চ্যানেল আই সেরাকণ্ঠ ঐশি, তিশা, মৌমিতা, ফাতেমা, লতা, তরিক এবং জনি। তানজিল এবং ইগল ড্যান্সের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করেন নুসরাত ফারিয়া। হাসন রাজা, রাধা-রমন দত্ত, শাহ্ আব্দুল করিমের লোকসঙ্গীত পরিবেশন করে চ্যানেল আই বাংলার গানের শিল্পী শারমিন, সেরাকণ্ঠ আশিক, দোলা, ঐশি, বিন্দু-কণা এবং রেশমী। সেরাকণ্ঠ কোনাল এবং ইমরানের গানের সাথে পারফর্ম করেন লাক্স স্টার মিম মানতাসা এবং চ্যানেল আই-ফেয়ার এন্ড হ্যান্ডসাম আজাদ।


এবার দেওয়া হয়েছে আজীবন সম্মাননাসহ ১৬টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার এবং ৬ ক্যাটাগরিতে গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস।


পুরস্কারপ্রাপ্তরা হলেন- রবীন্দ্র সঙ্গীত (বীথি পান্ডে), নজরুল সঙ্গীত (ছন্দা চক্রবর্তী), লোক সঙ্গীত (সাগর বাউল), গীতিকার (আসিফ ইকবাল), সঙ্গীত পরিচালক (অটামনাল মুন), মিউজিক ভিডিও (চন্দন রায় চৌধুরী), কাভার ডিজাইন (মাসুম বিল্লাহ), সাউন্ডইঞ্জিনিয়ার (এস আই সুমন), আধুনিক গান-২টা (সিঁথি সাহা এবং চন্দন সিনহা), ব্যান্ড (অরণ্য), নবাগত (রোমানা আক্তার ইতি), ছায়াছবির গান (চিরকুট) এবং উচ্চাঙ্গ সঙ্গীত, যন্ত্র (গাজী আব্দুল হাকিম)।


গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস প্রাপ্তরা হলেন- রবীন্দ্র সঙ্গীত (রেজওয়ানা চৌধুরী বন্যা), নজরুল সঙ্গীত (ফেরদৌস আরা), লোক সঙ্গীত (মমতাজ), ছায়াছবি গান (সামিনা চৌধুরী), আধুনিক গান (কুমার বিশ্বজিৎ) এবং গোল্ডেন মেকার (আফজাল হোসেন)।


বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- শেখ সাদী খান, আব্দুর রশীদ মজুমদার, ফেরদৌসী রহমান, ফরিদা পারভীন, সিতারা জেবিন, সৈয়দ আব্দুল হাদী, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, দ্যা প্যালেস লাক্সারি রিসোর্ট-এর ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান,শাহানা সিরাজ, গাজী মাজহারুল আনোয়ার, মৌসুমী ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মঈনুদ্দীন আহমেদ টিপু, মোহাম্মদ আতাউর রহমান প্রদান, মানাম আহমেদ, নারী উদ্যোগক্তা কনা রেজা প্রমুখ।


বিবার্তা/অভি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com