ইগোর কারণে যে বলি তারকারা মাঝপথে সিনেমা ছেড়েছেন
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫২
ইগোর কারণে যে বলি তারকারা মাঝপথে সিনেমা ছেড়েছেন
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড সিনেমা মানে কোটি কোটি টাকার বাজেট। সিনেমার কাজ শুরু করে মাঝ পথে সেই প্রজেক্ট থেকে তারকাদের সরে যাওয়ার খবর প্রায়ই শোনা যায়। তারকাদের সরে যাওয়ারও রয়েছে বেশ কিছু কারণ।


নিজেদের জেদ কিংবা বিতর্কের কারণে মাঝপথে ছবির কাজ ছেড়ে চলে গিয়েছেন অনেক চেনা জানা তাকারা। কখনও শিল্পীদের সঙ্গে ঝামেলা। কখনও আবার স্ক্রিপ্ট পছন্দ না হওয়া। আর অনেকেই ইগোর সমস্যার কারণে। আবার রয়েছে বিতর্ক। এসব নানান কারণেই ছবি করার জন্য ‘হ্যাঁ’ করার পরেও ‘না’ করেছেন অনেক অভিনেতা-অভিনেত্রী।


বলিউডের এমন কিছু ঘটনা নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন।


রেখা


‘ফিতুর’ সিনেমাতে অভিনয় করার কথা ছিল রেখার। কিন্তু ওই চরিত্রের সঙ্গে নিজের জীবনেরই কিছুটা মিল খুঁজে পাচ্ছিলেন অভিনেত্রী। আর তার কারণেই ‘ফিতুর’ ছেড়ে বেরিয়ে আসেন রেখা। রেখার জায়গায় সিনেমাতে অভিনয় করেন তব্বু।


শ্রীদেবী


‘বাহুবলী’তে শিবগামীর চরিত্রের জন্য প্রথমে শ্রীদেবীকেই বেছে ছিলেন পরিচালক এস এস রাজামৌলী। আর এই চরিত্রের জন্য শ্রীদেবী ৬ কোটি টাকা চেয়েছিলেন বলে শোনা যায়। তাতে রাজি হননি রাজামৌলী। ২.৫ কোটি টাকায় শিবগামীর চরিত্রে পরে সাইন করেন দক্ষিণী অভিনেত্রী রাম্যা কৃষ্ণণ।


ঐশ্বরিয়া রাই


পরিচালক মধুর ভান্ডারকরের ‘হিরোইন’ সিনেমাতে কারিনা কাপূরের জায়গায় প্রথমে অভিনয় করার কথা ছিল ঐশ্বরিয়া রাইয়ের। ঐশ্বরিয়ার সঙ্গে শুটিং শুরুও করে দিয়েছিলেন মধুর। কিন্তু মাঝপথে পরিচালকের কানে আসে, ঐশ্বরিয়া অন্তঃসত্ত্বা। বিষয়টি গোপন করেছিলেন বলেই ঐশ্বরিয়ার জায়গায় পরবর্তী কালে কারিনাকে ‘হিরোইন’ হিসেবে বেছে নেন পরিচালক।


এ ছাড়াও ২০০৩ সালে ‘চলতে চলতে’ সিনেমাটিরও শুটিং শুরু করে মাঝপথে ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন ঐশ্বরিয়া রাই। কারণ, সেটে একদিন সালমান চলে এসেছিলেন। আর সেখানে ঐশ্বরিয়ার সঙ্গে বিস্তর কথা কাটাকাটি হয় সল্লু মিঞার। তার পরেই সিনেমার পরিচালক আজিজ মির্জাকে সিনেমাটি করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন ঐশ্বরিয়া।


কারিনা কাপুর


‘কুইন’, ‘কহো না প্যায়ার হ্যায়’, ‘কাল হো না হো’ এই সব সিনেমাগুলো থেকে মাঝপথেই বেরিয়ে গিয়েছিলেন কারিনা কাপুর। ‘রামলীলা’ সিনেমাতে প্রথমে ‘হ্যাঁ’ করার পর, শুটিং শুরুর ১০ দিন আগে ফের ‘না’ করে দিয়েছিলেন বেবো। পরিচালক ভন্সালী তীব্র চটেছিলেন। বলেছিলেন, ‘সব কিছু তৈরিই ছিল। ১০ দিন আগে কারিনার ছেড়ে যাওয়া আমাদের কাছে শকিং ছিল।’


সোনু সুদ


মাঝপথে ‘মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি’র কাজ ছেড়ে দিয়েছিলেন সোনু সুদ। সিনেমার পরিচালক কৃশ অন্য সিনেমার কাজে ব্যস্ত হয়ে পড়ায়, সিনেমার বাকি অংশের শুটের দায়িত্ব নিয়েছিলেন কঙ্গনা। সংবাদমাধ্যমের কাছে সোনু জানিয়েছিলেন, অসুবিধাটা মহিলা পরিচালক নিয়ে নয়। একটা সেটে দু’জন পরিচালকের সঙ্গেই কাজ করতে অভিনেতার আপত্তি রয়েছে।


চিত্রাঙ্গদা সিংহ


‘নওয়াজের সঙ্গে ইন্টিমেট সিন—নৈব নৈব চ!’ এই বলে, ‘বাবুমশাই বন্দুকবাজ’-এর সেট থেকে বেরিয়ে গিয়েছিলেন অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংহ। সেই রোলে পরে অভিনয় করেন বিদিতা বাগ। তবে সিনেমার পরিচালক জানিয়েছিলেন, ‘নওয়াজের সঙ্গে ইন্টিমেট সিন করতে কোনও অসুবিধা ছিল না চিত্রাঙ্গদার। তার আসল সমস্যা ছিল স্ক্রিপ্ট নিয়ে।’


প্রিয়ঙ্কা চোপড়া


সালমানের ড্রিম প্রজেক্ট ‘ভারত’-এর জন্য শুটিং শুরু করেছিলেন প্রিয়ঙ্কা। কিন্তু মাঝপথে নিক জোনাসের সঙ্গে এনগেজমেন্টের জন্য সিনেমা থেকে বেরিয়ে আসেন। পিগি চপসের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তোলেন সালমান। সূত্র : আনন্দাবজার


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com