‘গডফাদার থাকলেও কাস্টিং কাউচ থেকে বাঁচা সম্ভব নয়’
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৪
‘গডফাদার থাকলেও কাস্টিং কাউচ থেকে বাঁচা সম্ভব নয়’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিনেমা পাড়ায় এখন বহুল ব্যবহৃত একটি বাক্য ‘কাস্টিং কাউচ’। মূলত সিনেমায় সুযোগ পেতে হলে পরিচালক-প্রযোজক বা নায়কদের কাছে শরীর সপে দিতে হবে নায়িকা এবং অন্যান্য অভিনেত্রীদের। তাদের সাথে যেতে হবে বিছানায়। ফিল্মের ভাষায় ইংরেজিতে এটাকেই বলে কাস্টিং কাউচ। ঠিক যেন 'গিভ অ্যান্ড টেক' পলিসির মতো।


‘কাস্টিং কাউচ’ বলিউড ইন্ডাস্ট্রির নির্মম বাস্তবতা। অনেকে এ কথা লুকিয়ে রাখতে চাইলেও কেউ কেউ আবার প্রকাশ্যেই স্বীকার করে নেন। সেই তালিকায় এবার নাম লেখালেন মারাঠি অভিনেত্রী নেহা পেন্ডসে। তার দাবি, শোবিজ জগতে গডফাদার থাকা দরকার তবে তার মানে এই নয় যে এর ফলে আপনি কাস্টিং কাউচ থেকে বেঁচে যাবেন।


তিনি জানান, সিনেমা প্রযোজক-পরিচালকরা তাকে কাস্টিং কাউচে নিতে চেয়েছিল। তবে তাদের সঙ্গে রাত কাটিয়ে সিদ্ধি সাধনের প্রস্তাবে সাড়া দেননি। ইন্টারভিউতে তিনি দাবি করেন, যারা প্রযোজক-পরিচালকদের কথা মেনে তাদের খুশি করতে পেরেছে তারা এখন টপে আছে। তবে কাস্টিং কাউচে নিজেকে বিকিয়ে দিয়ে ‘টপে’ থাকা কারো নাম বলেননি নেহা।


প্রসঙ্গত, দর্শকদের কাছে নতুন কোনো মুখ নন এবারের বিগবস সিজন ১২-এ অংশ নেওয়া নেহা পেন্ডসে। দেবদাস, দাগ দা ফায়ার, তুমসে আচ্ছা কৌন হ্যায় সহ প্রভৃতি ছবিতে ছোট খাটো চরিত্রে দেখা গেছে তাকে।


মুম্বাইয়ের এক মধ্যবিত্ত পরিবারে ১৯৮৪ সালের ২৯ নভেম্বর জন্ম নেওয়া এই অভিনেত্রীকে গত শতাব্দীর নব্বইয়ের দশকের জনপ্রিয় টিভি সিরিয়াল পারোসন, হাসরাতেঁ ও খুশিতে দেখা গেছে। দশ বছর বয়স থেকে টিভিতে অভিনয় শুরু করেন। ১৯৯৯ সালে সানি দেউলের সঙ্গে পেয়ার কোই খেল নাহি ছবিতে অভিনয় করেন।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com