শিরোনাম
এমি’র মঞ্চে বিয়ের প্রস্তাব
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৭
এমি’র মঞ্চে বিয়ের প্রস্তাব
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৭ সেপ্টেম্বর গত সোমবার স্থানীয় সময় রাতে লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটার হলে অনুষ্ঠিত হয় ৭০ তম এমি অ্যাওয়ার্ড। অনুষ্ঠানে যখন বিজয়ীরা একে একে পুরস্কার নিচ্ছেন, তখনই মঞ্চে দেখা গেল এক আবেগঘন মুহূর্ত।


এমি-তে সেরা পরিচালকের পুরস্কার জিতেন মার্কিন পরিচালক গ্লেন ওয়েইজ। অস্কারের উপর একাধিক ভিন্ন ধরনের কাজের জন্য তিনি এই পুরস্কার পান।পুরস্কার গ্রহণ শেষে তিনি দর্শকাসনে বসা তার বান্ধবী জ্যান শনসেনকে উদ্দেশ্য করে বলেন, ‘তুমি হয়তো সবসময় ভাব মানুষের সামনে আমি তোমাকে প্রেমিকা বলে সম্বোধন করি না? প্রেমিকা নয়, আজ আমি তোমাকে এই বিশেষ অনুষ্ঠানে স্ত্রী বলে সম্বোধন করতে চাই।’


গ্লেনের এই মন্তব্যে প্রথমে সবাই হতবাক হলেও পর মুহূর্তেই গোটা মিলনায়তন করতালিতে ফেটে পড়ে। এরপর জ্যানকে মঞ্চে ডেকে নিয়ে হাঁটু গেড়ে সবার সামনে তাকে বিয়ের জন্য প্রস্তাব দেন গ্লেন। জ্যানের হাতে পরিয়ে দেন তার মাকে দেয়া বাবার ৬৭ বছরের পুরনো আংটি।


মাত্র দু`‌সপ্তাহ আগে মৃত্যু হয়েছে গ্লেনের মায়ের। একথা উল্লেখ করে গ্লেন বলেন, ‘মা পৃথিবী ছেড়ে চলে গেলেও তিনি আমার পাশেই আছেন। তিনি জ্যানকে খুব পছন্দ করতেন। আমাকে বলতেন আমি যেন জ্যানকে কখনো ভুলে না যাই।’


ওই সময় দর্শক সারিতে বসা অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ ও লেসলি জোন্সসহ হলিউডের বড় বড় তারকারা উঠে দাঁড়িয়ে অভিনন্দন জানান এই জুটিকে।


পরবর্তী সময়ে মঞ্চ থেকে নেমে সাংবাদিকদের তাদের সম্পর্ক ও প্রস্তাব নিয়ে বিস্তারিত জানিয়েছেন এ জুটি। তাদের প্রথম পরিচয় ২০০১ সালে এবং তারা প্রায় দশ বছর একসঙ্গে কাজ করেছেন। তাদের দুজনই বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সঙ্গে জড়িত। স্ভেনসেন ব্রডওয়ে লিগের হয়ে কাজ করেন। পাশাপাশি টনি অ্যাওয়ার্ডে সিএমও তিনি। অন্যদিকে অস্কার থেকে টনি অ্যাওয়ার্ড সবকিছুর সঙ্গেই যুক্ত গ্লেন ওয়েইস।


এমন ঘটনায় বিস্মিত স্ভেনসেন। তিনি বলেন, ‘আমার এ বিষয়ে কোনো ধারণা ছিল না। কারণ আমি এর কিছুই জানতাম না। আমি আশা করেছিলাম এই অ্যাওয়ার্ড সে তার মাকে উৎসর্গ করবে, সে তা করেছে এবং তারপরই এই ঘটনা ঘটেছে।’


উল্লেখ্য, এমি অ্যাওয়ার্ডে সেরা টিভি সিরিজ এবং সেরা অভিনয়শিল্পী ও কলাকুশলীদের পুরস্কৃত করা হয়। এবারের এমি-তে সর্বোচ্চ পাঁচটি পুরস্কার জিতে নেয় মার্কিন কমেডি সিরিজ ‘দ্য মার্ভেলাস মিসেস মেইজেল’। এছাড়া সর্বোচ্চ পুরস্কার পেয়েছে দ্য আমেরিকানস, ‘‌গেম অফ থ্রোন্স’‌ এবং ‘গডলেস’‌ এর মতো টিভি সিরিজগুলো।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com