শিরোনাম
শুভ জন্মদিন সালমান শাহ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১১:১৫
শুভ জন্মদিন সালমান শাহ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সালমান শাহ। বাংলা চলচ্চিত্রের এক ধুমকেতুর নাম। যদিও ঢালিউডে তার যাত্রাটি ছিল খুবই কম সময়, তবে সেই অল্প সময়ই তিনি শীর্ষে অবস্থান করছিলেন। অভিনয় স্টাইল, পর্দায় তার সপ্রতিভ উপস্থিতি আর নায়কোচিত ইমেজের কারণে আজও লাখো চলচ্চিত্রপ্রেমীর হৃদয়ে আসন গেড়ে আছেন সালমান শাহ। ১৯৭১ সালের এই দিনে জন্ম হয়েছিল ঢাকাই ছবির সাফল্যের বরপুত্রের। তিনি ছিলেন অপ্রতিদ্বন্দ্বী নায়ক।


প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন, ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্ম। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনকভাবে মারা যান। বাংলা চলচ্চিত্রের দর্শকদের মন জয় করে মাত্র চার বছরের মাথায় চলে যান না ফেরার দেশে।


তার জনপ্রিয়তার রেকর্ড আজ পর্যন্ত কেউ ভাঙতে পারেননি। রহমান, নাদিম, রাজ্জাক, সোহেল রানা, ফারুক, উজ্জ্বল, জাফর ইকবাল, ইলিয়াস কাঞ্চন প্রমুখ জনপ্রিয় নায়কের যুগের পর ঢালিউডের আকাশে ধূমকেতুর মতো আবির্ভাব ঘটে সালমান শাহের।


মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ছিলেন আন প্যারালাল, মৃত্যুর পরেও হয়ে আছেন অপ্রতিদ্বন্দ্বী নায়ক। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের পরিচালনায় ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি পর্দায় তার অভিষেক।শুরুতেই বিশাল সাফল্য দিয়ে সালমান প্রাণসঞ্চার করে দিলেন মৃতপ্রায় চলচ্চিত্রে। তারপর শুধুই ইতিহাস।


সালমান শাহ মানে দর্শকের ভালোবাসা আর চলচ্চিত্রের জন্য আশীর্বাদ। ১৯৯৩ থেকে ১৯৯৬। শুধুই সাফল্যের পথে হেঁটে যাওয়া। চলচ্চিত্রের আকাশে ধূমকেতুর মতো এখনো জ্বল জ্বল করে জ্বলছেন চির অমর সালমান শাহ। সবমিলিয়ে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন এবং সবকয়টিই ব্যবসাসফল।


মৃত্যুর মাত্র কদিন আগে মৃত্যু নিয়ে সালমান শাহ বলেছিলেন, ‘এখনই এ ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত নই, কাম্যও নয়। শুধু আমার নয়, কারো ভাগ্যে যেন বিধাতা অকাল মৃত্যু না লিখেন।’


বেঁচে থাকার জন্য যার আকুতি ছিল এমন, তিনি কী করে আত্মঅভিমানে নিজেকে সংহার করবেন। এমন প্রশ্নের উত্তর আজও মেলেনি। সালমান ছিলেন অভিনয়ে, আছেন হৃদয়ে, থাকবেন অনন্তকাল। সবাই জানেন সালমানের মৃত্যু নেই। শ্রদ্ধাভরে আমরা স্মরণ করছি চিরকালের এই মহানায়ককে।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com