‘নোয়াশাল’-এ ফিরলেন এটিএম শামসুজ্জামান
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৭
‘নোয়াশাল’-এ ফিরলেন এটিএম শামসুজ্জামান
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মীর সাব্বির নির্দেশিত আরটিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’ এই সময়ের জনপ্রিয় ধারাবাহিক নাটকের মধ্যে অন্যতম। এই ধারাবাহিকে শুরু থেকেই অভিনয় করে আসছিলেন একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এটিএম শামসুজ্জামান। কিন্তু ৫০০’তম পর্বের পর থেকে আর এটিএম শামসুজ্জামানকে দেখা যায়নি।


অর্থাৎ তিনি এই ধারাবাহিকে পরবর্তী দু’শরও অধিক পর্বে আর অভিনয় করেননি। কিন্তু আবারো মীর সাব্বিরের বিশেষ অনুরোধে এটিএম শামসুজ্জামান ‘নোয়াশাল’ ধারাবাহিকে নিজেকে সম্পৃক্ত করেছেন।


১৫ সেপ্টেম্বর দুপুর থেকে রাত্রি পর্যন্ত এটিএম শামসুজ্জামান বেশ আগ্রহ নিয়ে মীর সাব্বিরের নির্দেশনায় এই ধারাবাহিকের শুটিংয়ে অংশ নেন। দর্শকের মধ্যে চমক সৃষ্টি করার জন্য মীর সাব্বির ধারাবাহিকের গল্পতে এটিএম শামসুজ্জামানকে এমনভাবে উপস্থাপন করতে যাচ্ছেন যা দেখে দর্শকও মুগ্ধ হবেন। আর এই ধারাবাহিকে ফিরে আসার পর এটিএম শামসুজ্জামান অভিনীত পর্বটি বুধবার প্রচার হবে আরটিভিতে।


ধারাবাহিকটির ৭৪৬তম পর্ব প্রচার হবে রাত ৯.২০ মিনিটে। আবারো এই ধারাবাহিকে অভিনয় প্রসঙ্গে এটিএম শামুসজ্জামান বলেন, যেকোনো কারণেই হোক নোয়াশাল থেকে আমি সরে দাঁড়িয়েছিলাম। কিন্তু সাব্বির আমাকে এতো ভালোবাসে, এতো পছন্দ করে যে আবার তার ধারাবাহিকে আমি অভিনয়ে ফিরে আসতে বাধ্য হয়েছি। মীর সাব্বির অনেক মেধাবী একজন পরিচালক, এ কথা আমি আগেও বলেছি, আজ আবারো বললাম। শুধু নির্দেশক হিসেবেই নয় একজন নাট্যকার হিসেবেও সাব্বির অসাধারণ। যে কারণে যখন আমাকে সাব্বির বললো যে সে নিজেই এখন এই নাটকের গল্প লিখছে তখন আমি তার নিদের্শনায় নোয়াশালে আবার অভিনয় করার আস্থা পেলাম এবং কাজ করতে এসে তার প্রমাণও পেলাম। আমি বিশ্বাস করি নোয়াশাল আবারো জমে উঠবে।


মীর সাব্বির বলেন, এটিএম ভাইয়ের মতো যারা কিংবদন্তী আছেন তারাতো আসলে বটবৃক্ষের মতো। সেই বটবৃক্ষদের ছায়ার তলে আমি সবসময়ই থাকতে চেয়েছি। এট্এিম ভাই আবার আমাদের নোয়াশালে ফিরে আসায় আমরা ভীষণ খুশি। এটিএম ভাই যখন ছিলেন না তখন মনে হচ্ছিলো যে আমি রোদের মধ্যে আছি। তিনি ফিরে আসায় আবার আমি সেই ছায়া শীতল পরিবেশে কাজ করছি। আমি সবসময়ই আমার নাটকে সিনিয়র শিল্পীদের নিয়ে কাজ করার চেষ্টা করি। তাদের গল্পে প্রাধান্য দেয়ার চেষ্টা করি।


এটিএম শামুসজ্জামানের সঙ্গে সেদিন শুটিংয়ে আরো অংশ নেন খায়রুল আলম সবুজ, নরেশ ভূঁইয়া, ডলি জহুর, মীর সাব্বির ও অহনা রহমান।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com