শিরোনাম
মুহিনের সুর সঙ্গীতে গেয়ে উচ্ছ্বসিত কুমার শানু
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৯
মুহিনের সুর সঙ্গীতে গেয়ে উচ্ছ্বসিত কুমার শানু
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী কুমার শানু প্রথমবারের মতো বাংলাদেশের এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক মুহিন খানের সুর সঙ্গীতে একটি গানে কণ্ঠ দিয়েছেন। গত ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় কলকাতার ‘স্টুডিও ওয়ার্ল্ড’ রেকর্ডিং স্টুডিওতে গানটিতে কণ্ঠ দেন কুমার শানু। জামাল হোসেনের কথায় ‘তুমি আপন করে নিও আমায়’ গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি।


কণ্ঠ দেয়ার আগে মুহিনের কাছ থেকে অনেকটা সময় ধরে গানটি নিজের কণ্ঠে তুলে নেন কুমার শানু। একই দিনে আরো চারটি গানের রেকর্ডিং ছিলো শানুর। সেসব গানে খুব বেশি সময় দিয়ে রেকর্ডিং করেননি শানু। কিন্তু কুমার শানু মুহিনের গানে প্রায় ঘন্টাব্যাপী সময় দিয়ে মনের মাধুরী দিয়ে গানটি গেয়েছেন বলে জানান মুহিন।


গানটির রেকর্ডিং শেষে মুঠোফোনে কথা হয় কুমার শানুর সঙ্গে। শানু বলেন, মুহিনের সঙ্গে এটা আমার প্রথম কাজ। শুনলাম একটি রিয়েলিটি শোর মধ্যদিয়ে সে গানের জগতে এসেছে। নিজেও একজন কণ্ঠশিল্পী। কিন্তু কী যে অসাধারণ সুর করেছে, সঙ্গীতায়োজন করেছে ভাবাই যায় না। আমারতো মনে হয় গানটি বাংলাদেশের শ্রোতা দর্শকের কাছে ভীষণ সাড়া ফেলবে। কারণ একইদিনে আমি আরো বেশ কয়েকটি গান গেয়েছি। কোনোটাই আমার মনে নেই। কিন্তু মুহিনের গাওয়া গানটি আমি বার বার গুন গুনিয়ে গাইছি। এটা সত্যিই গানের প্রতি অনেক ভালোলাগা জন্মালেই কেবল এমনটা হয়। মুহিনের জন্য শুভ কামনা।


মুহিন খান বলেন, আমি প্রথমত কৃতজ্ঞ এই গানের গীতিকার জামাল হোসেন ভাইয়ের কাছে। কারণ তিনি গানটি লিখে যখন আমাকে দিলেন তখন পাশে লিখে দিলেন সম্ভাব্য শিল্পী কুমার শানু। আমি শানু দা’র কথা মাথায় রেখেই গানের সুর সঙ্গীত করেছি। পরে তার শিডিউলও পেয়ে গেলাম। শানু দা এই উপমহাদেশের অনেক বড় একজন সঙ্গীতশিল্পী। কিন্তু যখন আমার পাশে বসে আমার কাছ থেকে যেভাবে গান তুলে নিলেন তাতে আমার মনেই হয়নি যে তিনি আমার পাশে বসে আছেন। তিনি অনেক দরদ দিয়ে, আন্তরিকতা নিয়ে গানটি গাইলেন। আমি কী পরিমাণ মুগ্ধ তা ভাষায় প্রকাশের নয়। গানটি নিয়ে আমি খুবই আশাবাদী।



মুহিন খান জানান, নির্মিতব্য একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে গানটি প্রকাশ করা হবে ‘রঙ্গন মিউজিক মঞ্চ’র ব্যানারে। আগামী পূজাতেই গানটি প্রকাশ হবে।


কলকাতায় রেকডিংয়ের কাজ শেষে এরইমধ্যে ঢাকায় ফিরেছেন মুহিন খান। এর আগে তার সুর সঙ্গীতে সৈয়দ আব্দুল হাদী, সুবীরনন্দী’সহ এই প্রজন্মের আরো অনেকে গান গেয়েছেন।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com