শিরোনাম
কাস্টিং কাউচের শিকার আয়ুষ্মান খুরানা
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১০
কাস্টিং কাউচের শিকার আয়ুষ্মান খুরানা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

'কাস্টিং কাউচ' বলিউড ইন্ডাস্ট্রির নির্মম বাস্তবতা। এ কথা প্রকাশ্যে স্বীকার করে নেন অনেক তরকা শিল্পী। কেউ বা আবার লুকিয়ে রাখতে চান। চলচ্চিত্র জগৎ মানে ঝলমলে পার্টি, তারকাখ্যাতি, বিলাসবহুল জীবনযাপন ইত্যাদি। কিন্তু এই জগতে নাম লেখাতে গিয়ে অন্ধকার দিকও দেখতে হয় অভিনয়শিল্পীদের। স্বজনপ্রীতি, কাস্টিং কাউচ থেকে শুরু করে নানা প্রতিকূল ঘটনার মুখোমুখি হতে হয় তাদের।


সিনেমা জগতে যৌন হয়রানির বিষয়ে বর্তমানে বেশ সোচ্চার বিশ্ব শোবিজ অঙ্গনের অভিনয়শিল্পীরা। ভারতের অনেক অভিনেত্রীও তাদের সঙ্গে ঘটে যাওয়া কাস্টিং কাউচের ভয়াবহ অভিজ্ঞতা তুলে ধরেছেন।


তবে শুধু অভিনেত্রীরা নন অভিনেতাদেরও ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়। কাস্টিং কাউচ নিয়ে তেমননি এক অভিজ্ঞতার কথা জানিয়েছেন অভিনেতা আয়ুষ্মান খুরানা। অনিতা শ্রফ আদজানিয়ার ‘ফিট আপ উইথ দ্য স্টারস’ চ্যাট শোয়ে হাজির হয়ে তার কাস্টিং কাউচ অভিজ্ঞতার বর্ণনা করেন এ অভিনেতা।


বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন আয়ুষ্মান খুরানা। তিনি বলেছিলেন, ‘আমি প্রথমে টেলিভিশনে অ্যাঙ্কারিং করতাম। এক কাস্টিং ডিরেক্টর আমাকে সরাসরি যৌন প্রস্তাব দিয়েছিলেন। আমি বলেছিলাম, আমি স্ট্রেট।


আয়ুষ্মান বলেন, “একজন সমকামী কাস্টিং ডিরেকটর আমাকে বলেছিল, ‘আমি কি তোমার যৌনাঙ্গ দেখতে পারি, তোমাকে ফিল করতে পারি?’ আমি হাসতে শুরু করি এবং বলি, কি বলছেন? আপনি কি সিরিয়াস? তারপর বলি, না, আমি এমনটা করব না।”


পরবর্তীতে কী ঘটেছিল প্রশ্ন করা হলে আয়ুষ্মান জানান, ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে হলে কেমন ব্যবহার করতে হবে তা নিয়ে সেই কাস্টিং ডিরেকটর তাকে লম্বা একটি লেকচার দিয়েছিল এবং আয়ুষ্মানকে তা পুরো শুনতে হয়েছিল।
বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com