শিরোনাম
হ্যান্ডসাম অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:২১
হ্যান্ডসাম অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

লস অ্যাঞ্জেলেস-ভিত্তিক মাল্টি প্ল্যাটফরম সাময়িকী 'হলিউড রিপোর্টার' সম্প্রতি নওয়াজউদ্দিন সিদ্দিকিকে 'হ্যান্ডসাম' অভিনেতা হিসেবে স্বীকৃতি দিয়েই ক্ষান্ত হয়নি, সেই সাথে তাকে তুলনা করেছে ইতালীয় অভিনেতা মার্চেল্লো মাস্ত্রোয়ানির সঙ্গে।


আর এর প্রতিক্রিয়ায় নওয়াজ বলেছেন, 'আমেরিকান সিনেমা নিয়ে এক বিখ্যাত পাবলিকেশনের মতামতকে আমি গুরুত্ব দিই। আমাদের দেশে কোনোদিন অবশ্য আমাকে হ্যান্ডসাম বলা হয়নি।


তবে মাস্ত্রোয়ানির সঙ্গে তুলনা করার ব্যাপারটায় তিনি একটু লজ্জিতই হয়েছেন। তার মতে, মার্চেল্লোর পর্দা-উপস্থিতি দর্শককে আটকে রেখে দেয়, কারণ তিনি একজন অসম্ভব দক্ষ অভিনেতা।


'মান্টো'র আলোচনা প্রসঙ্গেই হলিউড রিপোর্টার এই তুলনা টেনে এনেছে। নওয়াজের মতে সাদাত হাসান মান্টো ছিলেন খুবই নিয়ন্ত্রিত মানুষ। কখনোই উচ্চস্বরে কথা বলতেন না। অথচ, কোনোদিনই তার কোনো কথা শুনতে মানুষের অসুবিধে হয়নি। এই অভ্যেস মার্চেল্লোরও ছিল।


অনেকেই লক্ষ করেছেন মার্চেল্লোর মতো নওয়াজও খুব একটা উচ্চস্বরে কথা বলেন না। তবু জানালেন, আমি গত মাস দেড়েক রোমে কাটিয়ে এলাম তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়ের একটি ছবিতে কাজ করতে গিয়ে। সেই সময় আমি এমন একটি মিউজিয়াম ঘোরার সুযোগ পেলাম যেটা সম্পূর্ণভাবে মার্চেল্লো মাস্ত্রোয়ানির প্রতি নিবেদিত। তার অভিনীত ছবির সমস্ত নিদর্শন প্রদর্শিত হচ্ছে। অথচ, ভাবলে কষ্ট হয় আমাদের দেশে অশোককুমার কিংবা দেবানন্দকে নিয়ে কোনো জাদুঘর আজ পর্যন্ত তৈরি হলো না!


মাইকেল কিটন, লিওনার্ডো ডিক্যাপ্রিও'র অভিনয় তাকে মুগ্ধ করে। এই ধরনের ভিন্নতর চরিত্রায়ণ তার পছন্দ বলেছেন তিনি। সূত্র : ইন্ডিয়া টাইমস


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com