বিভিন্ন ফেস্টিভ্যালে সাকী ফারজানার ‘ছেলেমানুষী’
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩১
বিভিন্ন ফেস্টিভ্যালে সাকী ফারজানার ‘ছেলেমানুষী’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মানিক বন্দোপাধ্যায়ের ছোটগল্প ছেলেমানুষী অবলম্বনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছেলেমানুষী’ রাশিয়া, কানাডা, যুক্তরাজ্যসহ ভারতের তিনটি ফেস্টিভ্যালে নির্বাচিত/প্রদর্শিত হয়েছে।


উপমহাদেশের বিশেষত বাংলাদেশ ও ভারতের হিন্দু-মুসলিমের আন্তঃসম্পকের্র ওপর ভিত্তি করে রচিত মানিক বন্দোপাধ্যায়ের ছোটগল্পের ছায়া অবলম্বনে সাকী ফারজানায় পরিচালনায় নির্মিত ‘ছেলেমানুষী’ চলচ্চিত্রটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাঠানো হয়।


গত ২১-২৪ জুন ভারতের হায়দরাবাদ ইন্টারন্যাশনাল বাংলা ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটির প্রিমিয়ার প্রদর্শনী অনুষ্ঠিত হয়। পরবর্তীতে রাশিয়ায় মস্কো শটস’এ নির্বাচিত ও ১৩ জুলাই প্রদর্শিত হয়, যুক্তরাজ্যের Small Axe @Tolpuddle Radical Film Festival 2018’এ তে সেমিফাইনালিস্ট হিসেবে প্রতিযোগিতা করে এবং ২০ জুলাই প্রদর্শিত
হয়।



সম্প্রতি চলচ্চিত্রটি ভারতের আসামের Nagaon International Short and Documentary Film Festival এবং পুনের International Film Festival Pune’তে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।


আসামের উৎসবটি অনুষ্ঠিত হবে ৮ ও ৯ সেপ্টেম্বর এবং ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে পুনেতে।


এছাড়াও ছেলেমানুষী কানাডার South Asian Film Festival of Montreal’এ নির্বাচিত হয়েছে এবং সেমিফাটনিালিস্ট হিসেবে প্রতিযোগিতা করছে। -বিজ্ঞপ্তি


বিবার্তা/আমজাদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com