শিরোনাম
সারা জীবন মনে থাকবে এ ভালোবাসার কথা: অঞ্জু ঘোষ
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৬
সারা জীবন মনে থাকবে এ ভালোবাসার কথা: অঞ্জু ঘোষ
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

''এত বছর পরেও যে আমাকে এভাবে আপনারা মনে রেখেছেন এতে আমি অনেক আনন্দিত। আমাকে যে সম্মান আজ দেয়া হলো তার তুলনা হয় না। সারা জীবন মনে থাকবে এ ভালোবাসার কথা। শিল্পী সমিতিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই। আজ অনেক স্মৃতি মনে পড়ছে।''


বেশ আবেগজড়ানো কণ্ঠে কথাগুলো বললেন ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত ঢালিউডের একসময়ের সাড়াজাগানো নায়িকা অঞ্জু ঘোষ। দীর্ঘ ২২ বছর ধরে তিনি কলকাতায় বসবাস করছেন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে গত বৃহস্পতিবার তিনি ঢাকায় এসেছেন।


শিল্পী সমিতি তাকে সংবর্ধনা দেয়ার জন্য আজ বিকালে এফডিসিতে একটি অনুষ্ঠানের আয়োজন করে। আর সেখানেই সংবর্ধনা প্রাপ্তির অনুভূতি ব্যক্ত করতে গিয়ে এ কথাগুলো তিনি বলেন। এ অনুষ্ঠানে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, বিশিষ্ট অভিনেতা ইলিয়াস কাঞ্চন, আহমেদ শরীফ, নাদের খান, অভিনেত্রী অঞ্জনাসহ চলচ্চিত্রের অনেকেই উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের শুরুতে অঞ্জু ঘোষকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর তার হাতে শিল্পী সমিতির পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।


এদিকে এ অনুষ্ঠানে নাদের খান জানান, ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষকে নিয়ে তিনি প্রযোজক হিসেবে ‘জোসনা কেন বনবাসে’ নামে একটি ছবি উপহার দিতে চান। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ২২ বছর পর অঞ্জুর সঙ্গে দেখা করানোর সুযোগ করে দেয়ার জন্য শিল্পী সমিতির সাধারণ সম্পাদকসহ অন্যদের ধন্যবাদ জানাই।


উল্লেখ্য, চলচ্চিত্রে সম্পৃক্ত হওয়ার আগে অঞ্জু ঘোষ মঞ্চে অভিনয় করতেন। তার আসল নাম অঞ্জলি ঘোষ। স্বাধীনতার আগে ব্রাহ্মণবাড়িয়ার ভোলানাথ অপেরার যাত্রায় নৃত্য পরিবেশন করতেন তিনি। পরে ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে যাত্রা শুরু হয়। এই ছবিটি দিয়েই রাতারাতি তারকা বনে যান অঞ্জু ঘোষ।


১৯৮৬ সালে তার ক্যারিয়ার বিপর্যয়ের মুখে পড়লেও তিনি ফিরে আসেন ভালোভাবে। ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমায় অভিনয় করেন। সে বছর তার সব ছবি সফলতা পায়। তার অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য রকমের ব্যবসা করে নতুন রেকর্ড গড়ে।


১৯৯১ সালে বাংলা চলচ্চিত্রে নতুনের আগমনে তিনি ব্যর্থ হতে থাকেন। ১৯৯৬ সালে বাংলাদেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। আগামীকাল সকালে কলকাতায় ফিরে যাবেন তিনি।


বিবার্তা/অভি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com