গাইলেন রুনা লায়লা, নাচলেন দর্শক
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৯
গাইলেন রুনা লায়লা, নাচলেন দর্শক
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দিতে ঈদের আগেই দেশের বাইরে গিয়েছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা রুনা লায়লা। গেলো ৪ সেপ্টেম্বর দেশে ফিরেছেন তিনি।


আর দেশে ফিরেই এবার একটি স্টেজ শো’তে অংশ নিয়েছেন তিনি। গত ৮ সেপ্টেম্বর ছিলো রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে প্রতিষ্ঠানটির উদ্যোগে আয়োজিত ষষ্ঠ জাতীয় কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠান।


এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষ পর্যায়ে মঞ্চে সঙ্গীত পরিবেশন করতে উঠেন রুনা লায়লা। দীর্ঘ সময় নিয়ে অপেক্ষারত সঙ্গীত পিপাসু দর্শককে গানে গানে মুগ্ধ করতেই মঞ্চে ওঠেন রুনা লায়লা।


ছবি : আলিফ হোসেন রিফাত


মঞ্চে উঠার সাথে সাথেই মিলনায়তন ভর্তি দর্শকের মাঝে এক অন্যরকম আনন্দ বয়ে যায়। শুরুতেই রুনা লায়লা দেশের গান ‘প্রতিদিন তোমায় দেখি সূর্যের আগে’ গানটি পরিবেশন করেন। এরপর তিনি একে একে ‘অনেক বৃষ্টি ধরে’ ‘দাইয়ারে দাইয়া’, ‘দিল ধারকে’, ‘সাধের লাউ’, ‘বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম’, ‘ইস্টিশনের রেলগাড়িটা’, ‘আয়রে মেঘ আয়রে’সহ আরো বেশকিছু গান গেয়ে শুনান রুনা লায়লা।


রুনা লায়লার কণ্ঠে একের পর এক গান শুনে পুরো মিলনায়তন জুড়ে দর্শক নাচে-গানে মেতে ওঠেন। তিনজন মেয়ে একসময় মঞ্চে উঠে রুনা লায়লার পাশেই নাচ শুরু করেন রুনার গানের তালে তালে।


ছবি : আলিফ হোসেন রিফাত


অনুষ্ঠানে অংশগ্রহণ প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘অনেক দর্শকের মধ্যে গান গাওয়ার ভালোলাগাটা সত্যিই অন্যরকম। কারণ প্রতিটি গান গাওয়ার পর দর্শকের কাছ থেকে সাড়া পাওয়া যায় যা একজন শিল্পীর জন্য অনেক ভালোলাগার। আমার গাওয়া প্রতিটি গানে দর্শকের মধ্যে যে উচ্ছ্বাস দেখেছি তা আমাকে মুগ্ধ করেছে। দর্শকের এই ভালোবাসাইতো একজন শিল্পীর আগামী দিনের পথ চলার অনুপ্রেরণা।’


রাত ১১টা ১৫ মিনিটে রুনা লায়লা তার গান গাওয়া শেষ করেন। একই অনুষ্ঠানে রুনা লায়লার আগে মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন ও হৈমন্তী রক্ষিত। একই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন শিবলী মোহাম্মদ ও নিপা। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন জনপ্রিয় টিভি অভিনেত্রী স্বাগতা।


বিবার্তা/অভি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com