নতুন মামলায় জড়ালেন সালমান
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৭
নতুন মামলায় জড়ালেন সালমান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সালমান খানের জীবনের অর্ধেকটা কেটে গেল মামলা-মোকদ্দমার সঙ্গে লড়তে লড়তে। জেলেও থাকতে হলো কিছুদিন। তার রেশ কাটতে না কাটতেই তার বিরুদ্ধে উঠলো নতুন এক অভিযোগ। ধর্ম অবমাননার দায়ে মামলা হলো বিহারের একটি আদালতে। হিন্দুত্ব অনুভূতিতে আঘাত করার অভিযোগে মামলাটি করেছেন সুধীর কুমার ঝা।


সালমান খানের প্রযোজনায় অক্টোবরে মুক্তি পেতে যাচ্ছে ‘লাভরাত্রি’ নামের একটি সিনেমা। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আয়ুষ শর্মা ও ওয়ারিনা হোসেন। হিন্দু ধর্মের নবরাত্রির দিনকে ঘিরে এগিয়েছে ছবিটির কাহিনী। সুধীরের অভিযোগ সিনেমাটির নাম নিয়ে। সিনেমার নাম করে নাকি হিন্দুত্বকে আঘাত করেছেন সালমান। পাশাপাশি এই ব্যক্তির আরও দাবি, ছবিতে নবরাত্রিকে অবমাননা করা হয়েছে।


অভিযোগকারী জানান, বিভিন্ন মাধ্যমে মুক্তি পাওয়া ছবি টিজার ও ট্রেলার দেখেই তার এটা মনে হয়েছে। সলমন খান সহ অন্যান্যদের বিরুদ্ধে ভারতীয় দ-বিধির ২৯৫ (প্রার্থনাস্থলের ক্ষতি করা), ২৯৮ (ধর্মীয় ভাবাবেগে আঘাত), ১৫৩ (হিংসা বাঁধানোর উদ্দেশ্যে উস্কানিমূলক মন্তব্য), ১৫৩বি (জাতীয় সংহতিতে আঘাত) এবং ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায় মামলা দায়ের করা হয়েছে।


আগামী শুনানি ১২ সেপ্টেম্বর। সুধীর ঝায়ের মতে, লাভরাত্রি নাম দিয়ে দেবী দুর্গাকে অপমান করা হয়েছে।


এ প্রসঙ্গে সালমান বলেন, ‘আমি ঠিক জানি না ওরা কারা। অনেকেরই ছবির নাম নিয়ে সমস্যা হচ্ছে। এটা খুব সুন্দর নাম। ভালোবাসার উপরে কিছু নেই, তাই নাম লাভরাত্রি।’


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com