দেশে রুমানা, তবে অভিনয়ে ফিরছেন না
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫২
দেশে রুমানা, তবে অভিনয়ে ফিরছেন না
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ঈদের বেশকিছুদিন আগে দেশে ফিরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রুমানা এলেন খান। পরিবারের সবার সঙ্গে ঈদ উল আযহা উদযাপন করতেই তিনি এবার দেশে এসেছেন।


তবে তার দেশে আসার খবরটা পরিবারের সদস্যরা ছাড়া খুব কাছের কয়েকজন বন্ধু-বান্ধবই জানতেন। তারপরও বেশ ক’জন নির্মাতা রুমানা দেশে ফেরার খবর জেনে যান। অনেকেই তাকে ঈদ নাটকে অভিনয়ের কথাও বলেন। কিন্তু রুমানার অভিনয়ে আর ফেরার কোনোই আগ্রহ নেই বলে জানান।


রুমানা বলেন, সত্যি বলতে কী এখনতো আমি সংসার নিয়ে পুরোপুরি ব্যস্ত আমেরিকাতেই। দেশে এসেছি বাবা-মা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে সময় কাটাতে। যে কারণে অনেকের আমাকে নিয়ে নাটক নির্মাণের আগ্রহ থাকলেও আমার আর অভিনয়ে ফেরার কোনো আগ্রহ নেই। আমি এখন যেভাবে আছি বেশ ভালো আছি, আলহামদুলিল্লাহ। তবে আমি এটাও বলি যে হয়তো আজ আমার পরিবেশ পরিস্থিতির কারণে অভিনয়ে না ফেরার কথাই বেশ জোর দিয়ে বলছি। আবার হয়তো এমন সময়ও আসতে পারে যখন আবারো ক্যামেরার সামনে দাঁড়াতে হতে পারি। মানুষের জীবনে আসলে কোনো কিছুরইতো নিশ্চয়তা নেই। সব আল্লাহর ইচ্ছে।


রুমানা জানান, তার বাবা মোস্তাক আহমেদ খান এবং মা সামিউন্নাহারের সঙ্গেই বেশি সময় কাটছে। তবে মিডিয়ার খুব কাছের মানুষজনের সঙ্গেও সময় কাটানোর চেষ্টা করছেন রুমানা।


জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন রুমানা। সর্বশেষ তিনি রহমতুল্লাহ তুহিনের নির্দেশনায় ২০১৪ সালে জিয়াউল ফারুক অপূর্বও বিপরীতে ‘যতো দূরে যাবে বন্ধু’ নাটকে অভিনয় করেন। এরপর তাকে আর চলচ্চিত্রে কিংবা নাটকে অভিনয়ে দেখা যায়নি।



চলচ্চিত্রে রুমানার যাত্রা শুরু হয় তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে। এরপর অনেকটা সময় বিরতি নিয়ে ২০০৮ সালে পুরোদমে শুরু করেন পিএ কাজলের ‘একটাকার বউ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে। এরপর মুক্তি পায় তার ‘বিয়ে বাড়ি’, ‘স্বামী-স্ত্রীর ওয়াদা’, ‘চিরদিন তুমি আমার’, ‘কাজের মানুষ’ ,‘ মা আমার চোখের মনি’, ‘রিকশাওয়ালার ছেলে’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায়না’ ও ‘প্রেমে পড়েছি’।


চলতি মাসের মাঝামাঝি সময়ে আবারো আমেরিকা ফিরে যাবেন রুমানা।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com