পিয়ং ইয়ং ফিল্ম ফেস্টিভ্যালে মম’র ‘আলতাবানু’
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ২১:০০
পিয়ং ইয়ং ফিল্ম ফেস্টিভ্যালে মম’র ‘আলতাবানু’
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

তৃতীয়বারের মতো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম অভিনীত চলচ্চিত্র অরুণ চৌধুরী পরিচালিত ‘আলতাবানু’ চলচ্চিত্রটি।


এশিয়া মহাদেশের অন্যতম বৃহৎ চলচ্চিত্র উৎসব উত্তর কোরিয়ায় ‘পিয়ং ইয়ং ফিল্ম ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৯ থেকে ২৭ সেপ্টেম্বর। এই চলচ্চিত্র উৎসবেই আগামী ২৩ সেপ্টেম্বর প্রদর্শিত হবে অরুণ চৌধুরী পরিচালিত মম অভিনীত ‘আলতাবানু’ চলচ্চিত্রটি। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক অরুণ চৌধুরী নিজেই।


অরুণ চৌধুরী বলেন, এর আগে আলতাবানু দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। এই নিয়ে তৃতীয়বারের মতো প্রদর্শিত হতে যাচ্ছে। বিষয়টি আমার জন্য সত্যিই অনেক আনন্দের, গর্বের। কারণ এটি আমার নির্মিত প্রথম চলচ্চিত্র। আশা করছি পিয়ং ইয়ং ফিল্ম ফ্যাস্টিভ্যালেও আমার চলচ্চিত্রটি প্রশংসিত হবে।



মুঠোফোনে নেপাল থেকে জাকিয়া বারী মম বলেন, আলতাবানু মানুষের হৃদয়কে ছুঁয়ে যাবার মতো গল্পের একটি চলচ্চিত্র। এই চলচ্চিত্র মুক্তির পর দেশ বিদেশ থেকে আমি অনেক দর্শকের কাছ থেকে সাড়া পেয়েছি। কোন কোন দর্শকের নিজের জীবনের গল্প আলতাবানু। এই চলচ্চিত্র পিয়ং ইয়ং ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে যাচ্ছে জেনে আমার ভীষণ ভালোলাগছে। আমি সত্যিই ভীষণ গর্বিত।


এর আগে ‘আলতাবানু’ প্রথম ‘টরেন্টো ফিল্ম ফ্যাস্টিভ্যাল’ এবং দ্বিতীয়বার কলকাতার নন্দনে ‘বাংলাদেশ ফিল্ম ফ্যাস্টিভ্যাল’ এ প্রদর্শিত হয়েছে। চলতি বছরের ২০ এপ্রিল ‘আলতাবানু’ মুক্তি পায়।


১৮ মে ‘আলতাবানু’ ইউটিউবে আপলোড হবার পর এখন পর্যন্ত প্রায় চার লক্ষ দর্শক সিনেমাটি উপভোগ করেছেন।


এদিকে অরুণ চৌধুরী তার দ্বিতীয় সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন শিগগিরই। এরইমধ্যে নাম ঠিক না হওয়া দ্বিতীয় সিনেমায় গান গেয়েছেন ঐশী ও অনন্যা।


বিবার্তা/অভি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com