সৌদির সিনেমা হলে প্রথম বলিউড ছবি অক্ষয়ের ‘গোল্ড’
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১১
সৌদির সিনেমা হলে প্রথম বলিউড ছবি অক্ষয়ের ‘গোল্ড’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরব সেই দেশ, যেখানে বহু বছর কোনো সিনেমা হল ছিল না। তবে সময় বদলেছে। পঁয়ত্রিশ বছর পর প্রথমবারের মতো সৌদি আরবে সিনেমা হল খুলেছে এবং গেল মে মাসে বিদেশি ‘ব্ল্যাক প্যান্থারের’ ঘরোয়া স্ক্রিনিংয়ের মধ্যে দিয়ে প্রথম বিদেশি ছবি দেখানো হয় সৌদি আরবে। তবে এবার অক্ষয় কুমারের ‘গোল্ড’ হয়ে গেল সৌদি আরবে মুক্তি পাওয়া প্রথম বলিউড ছবি।


রিমা কাগতি পরিচালিত এই স্পোর্টস ড্রামা রজনীকান্তের ‘কালা’র পর দ্বিতীয় ভারতীয় ছবি যা পাড়ি দিয়েছে উপসাগরীয় দেশে। অক্ষয় কুমার নিজেই এক টুইটে এ খবর জানিয়েছেন।


১৯৪৮ সালে ভারত স্বাধীন রাষ্ট্র হিসেবে লন্ডন অলিম্পিকে অংশগ্রহণ করে। ছবিটিতে হকি খেলোয়াড় তপন দাসের চরিত্রে দেখা গেছে অক্ষয় কুমারকে। সত্য ঘটনাকে কেন্দ্র করে ছবির গল্প বুনেছেন পরিচালক।


জুনিয়র ম্যানেজার তপন দাসের অলিম্পিকে ভারতীয় হকি টিমের মেডেল জেতার স্বপ্ন নিয়েই তৈরি ‘গোল্ড’। তিনি খুঁজে বার করেছিলেন এমন সব প্রতিভাদের, যারা একজোটে স্বাধীন ভারতকে অলিম্পিকে প্রথম স্বর্ণ এনে দিয়েছিলেন।


এই ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে দেখা যাবে মৌনি রায়, কুনাল কাপুর, অমিত সাধ, ভিনীত সিংয়ের মতো অভিনেতাদের। স্বাধীনতা দিবসের দিন ভারতে মুক্তি পায় ছবিটি। ইতোমধ্যেই ১০০ কোটির ক্লাবেও পা রেখেছে ‘গোল্ড’। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com