যে বলিউড তারকারা রাজ পরিবারের সদস্য
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩১
যে বলিউড তারকারা রাজ পরিবারের সদস্য
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

তারকাদের ব্যক্তিজীবন সম্পর্কে জানতে ভক্তরা বরাবরই আগ্রহী থাকে। বিভিন্ন তারকার ব্যক্তিজীবনে জড়িয়ে থাকে নানা রহস্য ও চমকপ্রদ ঘটনা। তেমনি একটি বিষয় তারকাদের বংশ। বলিউডে বেশ কয়েকজন অভিনেত্রী আছেন, যারা রাজ পরিবারের সদস্য। তাদের সঙ্গে সম্পর্ক রয়েছে কোনো নবাব পরিবার কিংবা অভিজাত বংশের। কেউ আবার নবাব পরিবারের মেয়ে, কেউ বা জন্মেছেন অভিজাত কোনও রাজপরিবারে।


বলিউডের যে নায়িকারা রাজ পরিবারের সদস্য, তাদের নিয়েই এই আয়োজন। চলুন জেনে নেয়া যাক, কারা কারা এই তালিকায় আছেন। জেনে নিন তাদের সম্পর্কে-


সোহা আলি খান


পতৌদির নবাব পরিবারের মেয়ে সোহা। তার বাবা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন মনসুর আলি খান পতৌদি ১৯৫১ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত নবাবের পদে ছিলেন পরিবারের রীতি অনুযায়ী। বর্তমানে যে পদে রয়েছেন সাইফ আলি খান।


রাইমা ও রিয়া সেন


রাইমা সেনের বাবা ভরত দেববর্মা ত্রিপুরার রাজ পরিবারের সদস্য। ভরতের মা ইলা দেবী ছিলেন কোচবিহারের রাজকুমারী, যার ছোট বোন গায়ত্রী দেবী জয়পুরের মহারানি। ভরতের ঠাকুমা ইন্দিরা ছিলেন ভদোদরার মহারাজা তৃতীয় সাওয়াজি রাও গায়কোয়াড়ের একমাত্র কন্যা।


সাগরিকা ঘাটগে


চাক দে ইন্ডিয়া গার্ল কিন্তু কোলাপুরের রাজপরিবারের সদস্যা। তার বাবা বিজয় সিংহ ঘাটগে কোলাপুরের কাহাল রাজপরিবারের প্রধান উত্তরসূরি। কাজেই ক্রিকেটার জাহির খানের স্ত্রী সাগরিকাকে রাজকন্যা বলতে ক্ষতি নেই।


সোনাল চৌহান


এই অভিনেত্রী রাজপুত রাজপরিবারের সদস্যা। উত্তরপ্রদেশের রাজপুত পরিবারের মেয়ে সোনাল বলিউডে ‘জান্নত’ সিনেমার জন্য লাইমলাইটে আসেন।


ভাগ্যশ্রী


ম্যায়নে পেয়ার কিয়ার নায়িকা কিন্তু বাস্তবেও একজন রাজকুমারী। তার বাবা বিজয় সিংহ রাও পটবর্ধন মহারাষ্ট্রের সাঙ্গলি রাজ্যের রাজপরিবারের প্রধান উত্তরসূরি।


কিরণ রাও


আমির খানের স্ত্রী ও পরিচালক কিরণ তেলঙ্গানার অভিজাত ওয়ানাপার্থি পরিবারের মেয়ে। ওয়ানাপার্থির নামকরণ এই পরিবারের সূত্রেই। রাজা জে রামেশ্বর রাওয়ের বংশধর তিনি।


অদিতি রাও হায়দারি


অদিতি কিরণ রাওয়ের তুতো বোন। তিনিও তেলঙ্গানার ওয়ানাপার্থি পরিবারের মেয়ে।


আলিশা খান


বলিউড সিনেমাতে নাম করতে পারেননি। বরং জড়িয়েছেন নানা বিতর্কে। পয়সার অভাবে ফুটপাথে থাকার কথাও স্বীকার করেছিলেন। এই অভিনেত্রী কিন্তু মহম্মদ নবাব গাজিয়াউদ্দিন খান পরিবারের সদস্য। এই গাজিয়াউদ্দিনের নামেই গাজিয়াবাদ শহরের নামকরণ। সূত্র : আনন্দবাজার


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com