বাবার পথ ধরে আয়াশ
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ২০:৪৩
বাবার পথ ধরে আয়াশ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ও তার সহধর্মিনী নাজিয়া হাসান অদিতির একমাত্র আদরের সন্তান পুত্র আয়াশ।


২০১৪ সালের ২৭ জুন জন্ম নেয় জায়ান ফারুক আয়াশ। কিন্তু আয়াশের বেড়ে ওঠার সাথে সাথে কখনোই অপূর্ব কিংবা অদিতির আয়াশকে ঘিরে অভিনয়ের বিষয়টা তাদের ভাবনায় ছিলো না। বাবার পথ ধরে অনেকটা হঠাৎ করেই আয়াশের অভিনয়ে আসা। আয়াশের শরীরে অপূর্বর রক্তই প্রবাহিত হচ্ছে বলে অভিনয়টাও যেন তাকে শিখে আসতে হয়নি।


ক্যামেরার সামনে চমৎকার অভিনয় করেছে ছোট্ট আয়াশ। আর তাই গেলো ঈদে শিহাব শাহীন পরিচালিত ‘বিনি সুতোর টান’ টেলিছবিতে বাবার সঙ্গে আয়াশের অভিনয় দর্শক প্রাণ ভরে উপভোগ করছেন। এতোদিন অপূর্ব তার নিজের নাটকের জন্য দর্শকের কাছ থেকে প্রশংসা পেতেন, আর বিগত এক সপ্তাহেরও বেশি সময় ধরে অপূর্ব তার ছেলে আয়াশের অভিনয়ের জন্য প্রশংসা শুনছেন প্রতিদিন।


শুধু অপূর্বই নন, আয়াশের আম্মু অদিতিও প্রতিদিন অনেক মেসেজ পাচ্ছেন, আয়াশের জন্য দর্শক মন থেকে দোয়া করছেন। অদিতি সবার মেসেজের উত্তরও দিতে পারছেন না।


নাট্যাঙ্গনেও আয়াশের অভিনয় নিয়ে আলোচনা হচ্ছে। মূলকথা অভিনয় আঙ্গিনার আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ছোট্ট আয়াশ। আয়াশ নিজেও জানেনা তার অভিনয় কেমন হয়েছে। কিন্তু যখন তাকে প্রশ্ন করি, তোমার কেমন লেগেছে অভিনয় করতে ? জবাবে আয়াশ বলে, ‘পাপার সাথে অভিনয় করতে আমার খুব ভালো লেগেছে।


আয়াশের আম্মু অদিতি জানান, আয়াশতো আসলে বুঝতে পারেনি যে এটা অভিনয়। তাই আয়াশ নিজেও যখন টেলিছবিটি দেখে, তখন বাবার কাছ থেকে তাকে নিয়ে যাওয়ার দৃশ্য দেখে আয়াশও কাঁদছিলো। আয়াশের অভিনয়ে মুগ্ধ সারাদেশের দর্শক।



এ প্রসঙ্গে আয়াশের আম্মু অদিতি বলেন, সত্যি বলতে কী আয়াশ অভিনয় করবে এটা আমি কিংবা অপূর্ব কখনো ভাবিনি। আবার এটাও ভাবতাম যে আয়াশ বড় হয়ে যদি অভিনয়ের সাথে নিজেকে সম্পৃক্ত না রাখতে চায়, এ কারণে ছোটবেলায় এমন একটা চরিত্রে তাকে দিয়ে অভিনয় করিয়ে রাখি সে যেন বড় হয়ে দেখতে পারে। সেই ভাবনায় এই টেলিছবিতে অভিনয় করা। কিন্তু প্রচারের পর দর্শকের কাছ থেকে এতো সাড়া পাবো, ভাবতেও পারিনি। আমি মা হিসেবে অনেক গর্বিত।


মুঠোফোনে নেপাল থেকে অপূর্ব বলেন, বাবা হিসেবে আমি আজ সত্যিই গর্বিত। আমাদের আয়াশের জন্য সবাই দোয়া করবেন।


বিবার্তা/অভি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com