আরো একটি পুরস্কার জিতলো ‘হালদা’
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৮:২৬
আরো একটি পুরস্কার জিতলো ‘হালদা’
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি মুক্তির পর দেশের পাশাপাশি দেশের বাইরের দর্শকরাও এটি পছন্দ করেন। চলতি বছরের সার্ক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’ ছবিটি চারটি বিভাগে পুরস্কার জিতেছিল। উৎসবে সেরা ছবির তকমাও পেয়েছিল অভিনেতা ও চলচ্চিত্রকার তৌকীর আহমেদ নির্মিত এই ছবিটি।


এবার এশিয়ার গন্ডি পেরিয়ে ইউরোপ থেকেও পুরস্কার নিয়ে এসেছে ‘হালদা’। বলকান দেশ কসোভোর ‘গডেস অন দ্যা থর্ন’ ফিল্ম ফেস্টিভালে সেরা সিনেমাটোগ্রাফি বিভাগে এবার পুরস্কার জিতেছে হালদা। পুরস্কার প্রাপ্তির এই খবর তৌকীর আহমেদ নিজেই জানিয়েছেন।


ছবির চিত্রগাহক এনামুল কবির সোহেলকে অভিনন্দন জানানোর পাশাপাশি কসভোকে ভীষণ মিস করছেন বলেও জানান এই গুণী নির্মাতা। উৎসবটির আয়োজকদেরও তিনি অভিনন্দন জানিয়েছেন । পুরস্কার প্রাপ্তির আনন্দে চিত্রগাহক এনামুল হক সোহেল বলেছেন, বাইরের দেশের উৎসবে সিনেমার সৌজন্যে বাংলাদেশের নাম উচ্চারিত হয়। দেশের বাইরে মর্যাদাপূর্ণ আসরে কোনো অর্জনে দেশের নাম উচ্চারণের বিষয়টি অনেক গর্বের, অনেক আনন্দের। পুরস্কার পেয়ে ব্যক্তিগতভাবে আমিও অনেক আনন্দিত।


দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী ও তার দুই পাড়ের জেলেদের জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘হালদা’ ছবিটি। এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, রুনা খানসহ অনেকে। ছবিটি গত বছরের ১ ডিসেম্বর দেশব্যাপী মুক্তি পেয়েছিল।


বিবার্তা/অভি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com