আলতাফ মাহমুদ পদক পাচ্ছেন হাসান ইমাম-ফেরদৌসী মজুমদার
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৮, ১৯:২১
আলতাফ মাহমুদ পদক পাচ্ছেন হাসান ইমাম-ফেরদৌসী মজুমদার
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আলতাফ মাহমুদ পদক পাচ্ছেন হাসান ইমাম ও ফেরদৌসী মজুমদার। আগামী ৩০ আগস্ট সন্ধ্যা ৬টায় সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে এক অনুষ্ঠান আয়োজন করছে শহীদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন।


এই অনুষ্ঠানেই পদক তুলে দেয়া হবে দুই গুণী মানুষের হাতে। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’- কালজয়ী এ গানের সুরকার শহীদ আলতাফ মাহমুদের অন্তর্ধান দিবস ৩০ আগস্ট। ১৯৭১ সালের এই দিনে রাজারবাগ পুলিশ লাইনের উল্টোদিকে নিজ বাড়ি থেকে পাকিস্তানি হানাদার বাহিনী তাকে ধরে নিয়ে যায়। এরপর আর কোনোদিন তিনি ফিরে আসেননি।


দিনটিকে স্মরণ করে আগামী ৩০ আগস্ট এ অনুষ্ঠানের আয়োজন করছে শহীদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন। আলতাফ মাহমুদের মেয়ে ও ফাউন্ডেশনের সদস্য সচিব শাওন মাহমুদ বলেন, শহীদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন দুই গুণীজন সৈয়দ হাসান ইমাম ও ফেরদৌসী মজুমদারকে শ্রদ্ধা জানিয়ে ‘আলতাফ পদক ২০১৮’ তুলে দেয়ার অনুমতি পেয়েছে। আগামী ৩০ আগস্ট শিল্পকলা একাডেমীর সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে সন্ধ্যা ৬টায় আলতাফ পদক, সম্মানী ও উত্তরীয় তাদের হাতে তুলে দেয়া হবে।


অমর সুর স্রষ্টা শহীদ আলতাফ মাহমুদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ২০০৫ সালে গঠিত হয় ‘শহীদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন’। একটি পদক, উত্তরীয় ও আর্থিক সম্মাননা প্রদানের মাধ্যমে ‘শহীদ আলতাফ মাহমুদ পদক’ দেয়া হয়ে থাকে।


বিবার্তা/অভি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com