শিরোনাম
রিচির জীবনের সেরা ঈদ
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৮, ২২:১৫
রিচির জীবনের সেরা ঈদ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ভাগ্য সহায় হলে মানুষের জীবনে কতো কিছুই না হতে পারে। ভাগ্য সহায় বলে রিচির জীবনে এক অন্যরকম স্মরণীয় সময় এসেছে। আর সেই স্মরণীয় মুহূর্তটি এসেছে তার জীবনে এবারের ঈদে।


রিচি বর্তমানে স্বামী রাসেক মালিকের সঙ্গে আমেরিকা থাকেন। কিন্তু গত মাসে তিনি ঢাকায় এসেছেন তার দুই সন্তান পুত্র রায়ান রিদওয়ান মালিক ও কন্যা ইলমা রায়া মালিককে সঙ্গে নিয়ে।


এরমধ্যে গত ২১ আগস্ট ইলমা একবছর পূর্ণ করেছে। গত বছর ২১ আগস্ট সারাদেশ যখন নায়ক রাজের চলে যাবার শোকে কাতর সেই সময় দূরপ্রবাস আমেরিকায় রিচির কোল জুড়ে আসে তার কন্যা সন্তান। সেই কন্যা সন্তানেরই বয়স হয়েছে একবছর। তবে ইলমার প্রথম জন্মদিন উপলক্ষে তেমন কিছু আয়োজন না করা হলেও সেই দিনটি ছিলো রিচির জীবনে সবচেয়ে স্মরণীয় দিন। কারণ এই দিনে তিনি রংপুরে নানীর কাছে পৌঁছান। পূর্ব পরিকল্পনা অনুযায়ী এবারের ঈদ নানীর সঙ্গে কাটানোর জন্যই রিচি দেশে এসেছেন।


ঈদের আগেরদিনই রিচি তার স্বামী রাসেক মালিক, দুই সন্তান রায়ান-ইলমা, মা হোসনা সোলায়মান, দুই ভাই ফাহাদ সোলায়মান ও ফাহিম সোলায়মানকে সঙ্গে নিয়ে রংপুরে পৌঁছান। সবাইকে একসঙ্গে পেয়ে নানী রিজিয়া বেগম খুশিতে আত্মহারা হয়ে ওঠেন। রিজিয়া বেগমের এই বয়সেও এমন সুখ কপালে ছিলো তাই যেন তিনি ভাবতে পারছিলেন না। আবার রিচিও যেন জীবনে এমন এক মুহুর্তের মুখোমুখি হয়ে সুখের জোয়ারে ভাসছিলেন। কারণ রিচির নানী, রিচির মা, রিচি এবং তার কন্যা সন্তান ইলমা একসঙ্গে সময় কাটাচ্ছিলেন।


আবার চার প্রজন্মকে একসঙ্গে কাছে পেয়েছে রিচির ছোট ভাই ফাহিম সোলায়মান বাবু। সেই মুহূর্তটি ফ্রেমবন্দী করে রিচিকে উপহার দিলেন। চার প্রজন্মের চারজন একই ফ্রেমে বন্দী হয়ে সবাই যেন আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন।


মুঠোফোনে রংপুর থেকে রিচি বলেন, আমার কন্যা ইলমা যখন আমার কোলজুড়ে এলো তখন থেকেই নানীর ইচ্ছে ছিলো যেন একটি ঈদ তারসঙ্গে করি। আমিও নানীকে কথা দেই রংপুরে ঈদ করার। অবশেষে সেই স্বপ্ন পূরণ হলো। আবার আমরা চার প্রজন্ম একই ফ্রেমে বন্দী হলাম এটাও আমার জন্য অনেক বড় পাওয়া, অনেক অনেক ভালোলাগার। এই ভালোলাগা ব্যাখ্যা করে বুুঝানো সম্ভব নয়। আজ আব্বু বেঁচে থাকলে অনেক খুশি হতেন। আব্বুর শূন্যতাটা এই মুহূর্তে ভীষণ মিস করছি।


রংপুরের নিউ সেনপাড়া থেকে ঈদ উদযাপন শেষে রিচি সবাইকে সঙ্গে নিয়ে আজ ঢাকা ফিরবেন। তবে শিগগিরই ঢাকায় তার কন্যা ইলমার প্রথম সন্তানের জন্মদিনের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হবে। উল্লেখ্য রিচির বাবা এম এম সোলায়মান ২০০৫ সালের ১২ ফেব্রুয়ারি ইন্তেকাল করেন। রিচির বড় ভাই ফাহাদ সোলায়মানও আমেরিকা থাকেন। রিচির স্বামী রাসেক মালিক আমেরিকাতে পুলিশ বিভাগে কর্মরত আছেন। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে তিনি সপরিবারে আমেরিকা ফিরে যাবেন।


বিবার্তা/অভি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com