শিরোনাম
রোখসানাকে ঘরে তুলতে মোশাররফের কষ্টের শেষ নেই
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৮, ১৫:০৭
রোখসানাকে ঘরে তুলতে মোশাররফের কষ্টের শেষ নেই
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ বৈশাখী টিভিতে রাত ৯.১৫ মিনিটে প্রচার হবে সাজিন আহমেদ বাবুর রচনা ও পরিচালনায় সিক্যুয়্যাল ধারাবাহিক কিড সোলায়মান-২ নাটকের ৫ম পর্ব। অভিনয়ে মোশাররফ করিম, সালহা খানম নাদিয়া, জুঁই করিম, মিলন ভট্ট, তারিক স্বপন প্রমুখ।


বিয়ে করেও নিজের স্ত্রী রোখসানার কাছ থেকে অনেক দূরে মোশাররফ করিম। রোখসানাকে ঘরে তোলার জন্য কষ্টের শেষ নেই তার। আমরা পূর্বে দেখেছি অসাধারণ ধর্য্যশীল একজন খাটি মানুষ, একজন খাটি প্রেমিককে। সে ছোটবেলা থেকেই রোখসানাকে মন প্রান দিয়ে ভালোবাসতো। দীর্ঘ এক যুগ বিশাল এক ধর্য্যরে পরীক্ষা দিয়ে সে তার ভালবাসাকে জয় করতে পারে। সে দেখিয়েছে সাধনা করে অসাধ্যও সাধন করা যায়।



এবার শুরু হবে সোলায়ামানের দ্বিতীয় জীবন। পূর্বের ঘটনায় আমরা দেখতে পাই রোখসানা সোলায়মানকে কাজী ডেকে আনতে পাঠিয়েছে। এখন আমরা নাটকের শুরুতেই দেখতে পাবো রোখসানাদের ড্রইংরুমে রোখসানার মা ও সোলায়মানের বাবা মা সোলায়মান এবং কাজী বসে আছে।


রোখসানা বিয়েতে রাজি কিন্তু তার কিছু শর্ত আছে। সেটা হলো সোলায়মান যেহেতু তাকে বিয়ে করার জন্য পাগল। তাকে উঠতে বসতে সব সময় জ্বালাচ্ছে। সুতরাং সে সোলায়মানকে আজই বিয়ে করবে কিন্তু শর্ত হলো এক বছরের ভিতর সোলায়মানের সৎ উপায়ে প্রতিষ্ঠিত হতে হবে। আগের মত অপরাধ করা চলবেনা। নিজের পায়ে দাড়াতে হবে। নিজের সংসার নিজে চালানোর এভেলিটি তৈরী করতে হবে। বাবা মায়ের ডিপেন্ড থাকা চলবেনা। এবং এই প্রতিষ্ঠিত হওয়ার আগে পর্যন্ত সোলায়মান রোখসানার সাথে কোন রুপ দেখা স্বাক্ষাত করতে পারবেনা।


তবে ফোনে কথা বলতে পারবে। আর যদি এই এক বছরের ভিতর প্রতিষ্ঠিত হতে না পারে তাহলে সে সোলায়মানের ঘর করবেনা। তাকে ডিভোর্স দিবে। এখনসোলায়মান ও তার পরিবার যদি এই শর্তে রাজি হয় তবেই সে তাকে এই মুহুর্তে বিয়ে করতে রাজি। কি আর করা? ইানা অজুহাতেও বিষয়টি পাশ কাটাতে পারে না মোশাররফ করিম। মেয়ের কথা মতই বিয়েতে রাজি হয় সে।


পরিচালক সাজিন আহমেদ বাবু বলেন, এভাবে একেক পর্বে আমরা সমাজের এক বা একাদিক অসংগতি ও তার পরিনতি হাস্যরসের মাধ্যমে তুলে ধরবো। আমার সমাজে যে ঘুনে ধরে গেছে। সব ক্ষেত্রে যে দুর্নীতে ছেয়ে গেছে। তার থেকে আমাদের মুক্তি দরকার। এটাই আমাদের নাটকের প্রতিপাদ্য বিষয়। যা একই সাথে আনন্দের এবং শিক্ষনীয় হবে বলেই আমরা মনে করি।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com