শিরোনাম
মাইকেল জ্যাকসনের রেকর্ড ভাঙলো ‘ঈগলস’
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৮, ২০:০৬
মাইকেল জ্যাকসনের রেকর্ড ভাঙলো ‘ঈগলস’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কিংবদন্তি পপ তারকা মাইকেল জ্যাকসনের ৩০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে বিশ্ব বিখ্যাত ব্যান্ড ‘ঈগলস’। মার্কিন রেকর্ড কোম্পানি সংস্থার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ক্যারি শারম্যান সম্প্রতি এই তথ্য প্রকাশ করে।


বিশ্বের সর্বাধিক বিক্রিত গানের অ্যালবামের মধ্যে ‘ঈগলস’ এর ‘দ্য গ্রেটেস্ট হিটস’ বর্তমানে এক নম্বরে রয়েছে। ১৯৭১ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ‘ঈগলস’ এর বিখ্যাত গানগুলো নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। ১৯৭৬ সালে প্রকাশিত হওয়া অ্যালবামটি এ পর্যন্ত বিশ্বব্যাপী ৩৮ মিলিয়ন কপি বিক্রি হয়েছে।


এর আগে এই রেকর্ড ছিল ‘কিং অব পপ’ খ্যাত মাইকেল জ্যাকসনের দখলে। ১৯৮২ সালে প্রকাশিত হওয়া মাইকেলের ‘থ্রিলার’ বিশ্বব্যাপি বিক্রি হয়েছে ৩৩ মিলিয়ন কপি।


থ্রিলারের ঠিক পরেই রয়েছে ‘ঈগলস’ এর আরেক জনপ্রিয় অ্যালবাম ‘হোটেল ক্যালিফোর্নিয়া’। এই অ্যালবামটিও ১৯৭৬ সালে প্রকাশ করে ‘ঈগলস’। বিশ্বব্যাপী ২৬ মিলিয়ন কপি বিক্রি হওয়া ‘হোটেল ক্যালিফোর্নিয়া’ সর্বাধিক বিক্রিত অ্যালবামের মধ্যে তিন নম্বরে রয়েছে।


প্রায় ৪৮ বছর ধরে সাফল্যের সঙ্গে গান করছে ‘ঈগলস’। ২০১৬ সালের জানুয়ারিতে ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গায়ক গ্লেন ফ্রে মৃত্যুবরণ করেন। বর্তমানে দলটির প্রধান গায়ক হিসেবে কনসার্ট ও রেকর্ডিং সেশনে কাজ করছেন আরেক পুরনো সদস্য ডন হ্যানলি।


এছাড়া গ্লেন ফ্রে’র দুই সন্তান ডেকন ফ্রে এবং ভিনিস গিলও ব্যন্ডটির সঙ্গে বিভিন্ন কনসার্টে অংশ নিচ্ছেন। এ পর্যন্ত ‘ঈগলস’ এর ৭টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। বিশ্বব্যাপী তাদের অ্যালবাম বিক্রি হয় ১৫০ মিলিয়ন কপি। রক ধাঁচের সংগীতে অসামান্য অবদান স্বরূপ ১৯৯৮ সালে ‘রক অ্যান্ড রোল হল অব ফেম’-এ জায়গা করে নেয় ব্যান্ডটি। সূত্র: ভ্যারাইটি ডট কম


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com