রতনের পরিচালনায় ‘তাল তরঙ্গ’তে অপি করিম
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ২২:০৩
রতনের পরিচালনায় ‘তাল তরঙ্গ’তে অপি করিম
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

অপি করিম একাধারে একজন নন্দিত অভিনেত্রী, নৃত্যশিল্পী। উপস্থাপনায়ও তিনি যতোবার টিভি পর্দায় এসেছেন ততোবারই প্রশংসিত হয়েছেন তিনি। বাংলাদেশের টিভি নাটকের দর্শকের মধ্যে অপি করিমের এক অন্যরকম এবং আলাদা জনপ্রিয়তা রয়েছে।


অপি করিম তার অভিনয় দিয়ে, মেধা দিয়ে তার সেই অবস্থান তৈরী করে নিয়েছেন। অভিনয় অপি করিমের উপস্থিতি কম থাকলেও যখনই তিনি নতুন নাটকে অভিনয় করেন তা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন তার ভক্ত দর্শক। এদিকে বিগত প্রায় দশ বছর যাবত বিভিন্ন চ্যানেলে অপি করিম একা নৃত্য পরিবেশন করে আসছিলেন।


বিষয়টি এমন ছিলো যে অপি করিম কোন অনুষ্ঠানে নাচবেন, সেখানে অপি একাই নৃত্য পরিবেশন করতেন। সর্বশেষ ২০১৬ সালে তিনি একক নৃত্য পরিবেশন করেন। তবে এবার অপি করিম এমন একটি অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন যেখানে অপি ছাড়া আরো অনেকেই নৃত্য পরিবেশন করেছেন।


অপি করিমের নৃত্যগুরু কবিরুল ইসলাম রতনের পরিকল্পনা ও নির্দেশনায় আগামী ঈদে এনটিভিতে প্রচারের জন্য ‘তাল তরঙ্গ’ অনুষ্ঠানে অপি নৃত্য পরিবেশন করেছেন। রতন জানান, রবীন্দ্র সঙ্গীত আজি এ বসন্তে, ফাগুন হাওয়ায় হাওয়ায় এবং দখিনে দুয়ার খোলা-এই তিনটি গানের একটি ফিউশন করে তাতে পারফর্ম করেছেন অপি করিম। গত বৃহস্পতিবার অপি’র পারফর্ম্যান্স রেকর্ড করা হয়।


অপি করিম বলেন, ‘বিগত দশ বছর ধরে আমি সবসময়ই একা পারফর্ম করেছি টিভির জন্য নির্মিত নাচের অনুষ্ঠানে। এই ধারাটা আমি ধরে রাখার চেষ্টা করছিলাম। কিন্তু রতন মামার পরিকল্পনা এবং পরিচালনায় এবার আমি আমার এতো পছন্দের ছোট ভাই বোনদের সঙ্গে নাচের অনুষ্ঠানের প্রস্তাব পাই যে আমি কোনভাবেই না করতে পারিনি। কারণ যারা এই একই নাচের অনুষ্ঠানে অংশ নিয়েছে তাদের প্রত্যেককে আমি খুউব পছন্দ করি। যে কারণে অনেক আনন্দ নিয়েই আমি এই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছি। রতন মামার প্রতি কৃতজ্ঞ যে তিনি চমৎকার একটি আয়োজন করেছেন। আশাকরি ভালোলাগবে দর্শকের।’


কবিরুল ইসলাম রতন বলেন, ‘অপির এবারের নাচ দেখলে আমি নিশ্চিত দর্শকের মন ভরে যাবে, চোখ জুড়াবে।’


অপি করিম ছাড়াও আরো যারা এই অনুষ্ঠানে পারফর্ম করবেন তারা হচ্ছেন উপমা, প্রিয়াংকা, মন্দিরা, রনবীর ও শাওন। এছাড়া ‘নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্র’র শিল্পীরা অপি করিম’সহ অন্যান্যদের সঙ্গে পারফর্ম্যান্সে অংশ নেবেন।


এদিকে এবারের ঈদে অপি করিমকে সাগর জাহান ও আশাফাক নিপুণের ঈদ বিশেষ নাটকে দেখা যাবে। ‘তাল তরঙ্গ’ প্রচার হবে আসছে ঈদের পঞ্চম দিন রাত নয়টায় এনটিভিতে।


বিবার্তা/অভি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com