শিরোনাম
শাহজাদা মামুনের নির্দেশনায় মোশাররফ-আইরিন
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ২২:২৩
শাহজাদা মামুনের নির্দেশনায় মোশাররফ-আইরিন
ছবি : মোহসীন আহমেদ কাওছার।
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নাট্যনির্মাতা শাহজাদা মামুনের নির্দেশনায় এর আগে ‘ঘোর’,‘তৃতীয় পক্ষ’, ‘গোলাপী ঘুড়ি’,‘কে হায় হৃদয় খুঁড়ে বেদনা জাগাতে ভালোবাসে’ এবং ধারাবাহিক নাটক ‘শুকনো পাতার নূপুর’সহ আরো বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। প্রতিটি নাটকই বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।


এবারের ঈদেও মোশাররফ করিম শাহজাদা মামুনের নির্দেশনায় একটি খণ্ড নাটকে অভিনয় করছেন। নাটকের নাম ‘বুজুগ’। নাটকটির রচয়িতা নির্মাতা নিজেই। নাটকটির মূল প্রতিপাদ্য বিষয় প্রসঙ্গে শাহজাদা মামুন বলেন, যারা না বুঝেই কোন কিছু ঠিকমতো না শুনেই দৌড় দেন বা কিছু একটা করে ফেলেন তাদের বলা হয় হুজুগ। আর যারা বুঝে শুনে এগিয়ে চলেন তাদের বুজুগ বলা হয়েছে আমার এ নাটকে।


এর আগে বিভিন্ন নাটকে মোশাররফ করিমের সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছেন এই প্রজন্মের তন্বী তরুনী অভিনেত্রী আইরিন আফরোজ। এবারই প্রথম তিনি মোশাররফ করিমের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করার সুযোগ পেলেন। গত মঙ্গলবার গভীর রাত পর্যন্ত মোশাররফ করিম, আইরিন আফরোজ, হিমে হাফিজসহ আরো অনেকেই নাটকটির দৃশ্য ধারণে অংশ নিয়েছেন। আগামী ঈদে আরটিভিতে প্রচারের জন্য নাটকটি নির্মিত হয়েছে।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, নির্মাতা হিসেবে শাহজাদা মামুন অবশ্যই ভালো নির্মাতা। তার নিজের লেখা এই নাটকের গল্প সত্যিই অসাধারণ। এই নাটকটির মূল বিষয়বস্তু হচ্ছে মানুষের ভেতর থেকে মানুষকে বের করে আনার চেষ্টা। আমার অন্যতম সহশিল্পী হিসেবে কাজ করেছে আইরিন আফরোজ। বেশ চুপচাপ, ভদ্র একজন মেয়ে আইরিন। নাটকের চরিত্রানুযায়ী অভিনয় বের করে আনার চেষ্টাটা তারমধ্যে প্রবল। তার এই চেষ্টা অব্যাহত থাকলে ভবিষ্যতে সে আরো ভালো করতে পারবে।


মোশাররফ করিমের বিপরীতে অভিনয় প্রসঙ্গে আইরিন আফরোজ বলেন, মোশাররফ ভাই আমার অনেক প্রিয় একজন অভিনেতা। তারসঙ্গে এর আগে অভিনয় করেছি। কিন্তু শাহজাদা মামুন ভাই এবার আমাকে তার বিপরীতে অভিনয় করার সুযোগ করে দিলেন। এটা আমার জন্য সত্যিই অনেক বড় পাওয়া, অনেক সৌভাগ্যের বিষয়। মোশাররফ ভাই মানুষ হিসেবে ভীষণ ভালো মনের একজন মানুষ। সহশিল্পী হিসেবে অনেক সহযোগিতা পরায়ণ। বুজুগ নাটকটি আমার অভিনয় জীবনের অন্যতম একটি নাটক হিসেবে বিবেচিত হবে সবসময়।


এবারের ঈদে সাগর জাহানের দুটি, সাজিন আহমেদ’র দুটি ঈদ ধারাবাহিক’সহ আরো বেশ কিছু ঈদ ধারাবাহিক এবং অনেক খণ্ড নাটকে অভিনয় করছেন মোশাররফ করিম।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com