শিরোনাম
২৭ বছরে প্রথমবার উপস্থাপনায় মেসবাহ্ আহমেদ
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ২৩:০২
২৭ বছরে প্রথমবার উপস্থাপনায় মেসবাহ্ আহমেদ
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দেশের বিশিষ্ট গজল শিল্পী মেসবাহ্ আহমদে দীর্ঘ ২৭ বছর ধরে গজল পরিবেশন করে আসছেন। বাংলাদেশে বিভিন্ন সময়ে তার বহু একক গজল সন্ধ্যা’ অনুষ্ঠিত হয়েছে যা দর্শক শ্রোতাদের সবসময়ই মুগ্ধ করেছে। যে কারণে গজলপ্রেমীদের কাছে এক মুগ্ধতার নাম মেসবাহ্ আহমেদ।


মেসবাহ্ আহমেদ তার সেই গজলের মুগ্ধতা ছড়িয়ে দেবার পাশাপাশি এবার তিনি গজল পরিবেশনা এবং উপস্থাপনা দুটোই একসঙ্গে করতে যাচ্ছেন আগামী ঈদে একুশে টিভির পর্দায়। প্রথমবারের মতো উপস্থাপনা করেছেন মেসবাহ্ আহমেদ।


রেকর্ডিং সম্পন্ন হওয়া এই অনুষ্ঠানটি একুশে টিভিতে আগামী ঈদে টানা সাতদিন মেসবাহ্ আহমেদ’র উপস্থাপনায় প্রতিদিন সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত প্রচার হবে ‘গজল ফর এভার’র অনুষ্ঠানটি। এই অনুষ্ঠানে মেসবাহ্ আহমেদ নিজেও গজল পরিবেশন করবেন। তবে গজল পরিবেশনের চেয়ে গজল নিয়ে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে তার কথোপকথন বেশি গুরুত্ব পাবে। আমন্ত্রিত অতিথিরা শ্রোতা দর্শকের জন্য গজল পরিবেশন করবেন।


মেসবাহ্ আহমেদ’র নিমন্ত্রণে টানা সাতদিন গজল পরিবেশন করবেন সালাহ উদ্দিন আহমেদ, ইয়াসমিন মুশতারি, সানী জুবায়ের, মো. মোয়েব, আলিফ লায়লা, আরিফুল ইসলাম মিঠু ও শেখ জসীম।


প্রথমমবারের মতো উপস্থাপনা প্রসঙ্গে মেসবাহ্ আহমেদ বলেন, ‘যেহেতু আমি দীর্ঘদিন যাবত গজল পরিবেশন করে আসছি, তাই একুশে টিভি কর্তৃপক্ষ আমার এই গজল সাধনার প্রতি শ্রদ্ধা রেখে গজল ফর এভার’র উপস্থাপনার জন্য আমাকে নিমন্ত্রণ করেছেন এবং আমি সত্যিই ভীষণ সম্মানিত বোধ করেছি বিধায় হৃদয়ের গভীর থেকে অনুষ্ঠানটির প্রতি ভালোলাগা নিয়ে উপস্থাপনা করেছি, আমন্ত্রিত অতিথিদের সঙ্গে গজল বিষয়ে প্রাসঙ্গিক অনেক আলোচনাও করেছি। সবমিলিয়ে সাতটি পর্ব’তেই আমার অনেক ভালোলাগা ছিলো। দর্শকেরও অনেক ভালোলাগবে আশা করছি।’


মেসবাহ্ আহমেদ দীর্ঘদিন ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরী এবং ওস্তাদ মাসকুর আলী খানের কাছে সঙ্গীতে তালিম নিয়েছেন। আগামী ঈদে তার বিখ্যাত গান ‘আবার দেখা হলে’ কৌশিক হোসেন তাপসের রিকম্পোজিসনে গান বাংলা চ্যানেলে প্রচার হবে ‘উইন্ড অব চেঞ্জ-৪’-এ।



মেসবাহ্ আহমেদের প্রথম একক অ্যালবাম ‘আবার দেখা হলে’ ২০০১ সালে এবং দ্বিতীয় একক ‘৫২ দিনের সংসার’ ২০০২ সালে জি-সিরিজের ব্যানারে প্রকাশিত হয়। আগামী ৭ সেপ্টেম্বর রেডিসন’র বলরুমে তার একক গজল সন্ধ্যা অনুষ্ঠিত হবে।


এছাড়া আগামী অক্টোবরে তিনি মালয়েশিয়াতে সঙ্গীত পরিবেশন করবেন। এছাড়া দীপ্ত টিভি’সহ বিভিন্ন চ্যানেলে ঈদে তাকে সঙ্গীত পরিবেশন করতে দেখা যাবে।


বিবার্তা/অভি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com