রাশিয়ায় অনুষ্ঠিত হলো ‘রাশিয়া বাংলাদেশ মিউজিক্যাল শো’
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ২৩:০০
রাশিয়ায় অনুষ্ঠিত হলো ‘রাশিয়া বাংলাদেশ মিউজিক্যাল শো’
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো রাশিয়ায় অনুষ্ঠিত হলো ‘রাশিয়া বাংলাদেশ মিউজিক্যাল শো’। গেলো ২৭ জুলাই রাশিয়ার মস্কোতে এই মিউজিক্যাল শো অনুষ্ঠিত হয়েছে এজেএস ক্রিয়েটিভ মিডিয়ার কর্ণধার ইঞ্জিনিয়ার আলমগীর জলিলের সার্বিক তত্ত্বাবধানে।


এই মিউজিক্যাল শো’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাশিয়ায় বাংলাদেশী দূতাবাসের রাষ্ট্রদূত ড. এস এম সাইফুল হক ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে সঙ্গীত পরিবেশন করেন এই প্রজন্মের জনপ্রিয় দুই কন্ঠশিল্পী প্রতীক হাসান ও লুইপা।


সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে আলোচনা পর্ব শেষে মে সঙ্গীত পরিবেশন করেন প্রতীক হাসান। তিনি একে একে গেয়ে শুনান ‘মাগো মা’, ‘ব্রাজিল নাকি আর্জেন্টিনা’, ‘প্রাণের চেয়ে প্রিয়’।


এরপর সঙ্গীত পরিবেশন করেন লুইপা। তিনি উপস্থিত দর্শকদের গেয়ে শুনান ‘যাবার আগে দোহাই লাগে’, ‘জেন্টলম্যান’, ‘হাত ধরে নিয়ে চলো পথ চিনিনা’, ‘বাবারে বাবা কই দিলা বিয়া’।


দু’জনের গান শুনে প্রবাসী বাঙ্গালী এবং রাশিয়ার মানুষেরা মুগ্ধ হন। অনুষ্ঠানে আরো সঙ্গীত পরিবেশন করেন জাহাঙ্গীর সাঈদ, মারিয়া সিমু, সামিয়া জাহান। বাংলাদেশের যন্ত্রশিল্পী হিসেবে উপস্থিত ছিলেন ড্রামসে আলমগীর, গীটারে চঞ্চল ও সেলিম, কী বোর্ডে জাহিদ।


এ ছাড়া রাশিয়ান মিউজিক গ্রুপ ‘ইভানস্কি ইন্টারন্যাশনাল’ও অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।


প্রতীক বলেন, এক অবিস্মরণীয় মিউজিক্যাল সন্ধ্যার মুখোমুখি হয়েছিলাম। আয়োজকের প্রতি কৃতজ্ঞ।


লুইপা বলেন, সবমিলিয়ে খুব চমৎকার আয়োজন ছিলো। আলমগীর ভাই শুরুতেই এমন গুছানো একটি অনুষ্ঠান উপহার দিলেন তাতে উপস্থিত সবাই মুগ্ধ হয়ে গেলেন। ধন্যবাদ আলমগীর ভাই। আশাকরি আবার দেখা হবে রাশিয়ার মাটিতে।


অনুষ্ঠান শেষে এরইমধ্যে বাংলাদেশের সবাই দেশে ফিরেছেন।


বিবার্তা/অভি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com