শিরোনাম
শুভ জন্মদিন অরুনা বিশ্বাস
প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ২২:৫৭
শুভ জন্মদিন অরুনা বিশ্বাস
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

শুধুমাত্র অভিনয়ের প্রতি অগাধ ভালোবাসার কারণেই কানাডার মতো দেশে জীবনের অপার সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে ঢাকাতেই থাকছেন নন্দিত অভিনেত্রী অরুনা বিশ্বাস। তিনি বাংলাদেশের চলচ্চিত্রের এবং নাটকের একজন অনবদ্য অভিনয়শিল্পী।


চলচ্চিত্রে অভিনয়ের শুরুর সময় থেকে এখনো পর্দায় তার নান্দনিক উপস্থিতি দর্শককে দারুণভাবে মুগ্ধ করে। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বর্তমান সময়ে টিভি নাটকেও অভিনয় করছেন এই গুণী শিল্পী। দিনদিন যেন তার অভিনয়ের দক্ষতা বেড়েই চলেছে। সহশিল্পী এবং নির্মাতারা তার অভিনয়ের প্রশংসা করেন সবসময়ই। কিন্তু এটাও সত্য যে অরুনা বিশ্বাসের মতো মেধাবী শিল্পীদের সঠিকভাবে মূল্যায়ণও করা হচ্ছেনা। তারমতো গুণী শিল্পীকে কাজে লাগানোর জন্য যথাযথ স্ক্রিপ্টও রচিত হয়না। তাই এখন অভিনয়ে নিয়মিতও দেখাও যায় না অরুনা বিশ্বাসকে। মাঝে মাঝে অনুরোধে কাজ করেন তিনি।


আগামী ঈদের জন্য এখন পর্যন্ত একটি মাত্র ঈদ ধারাবাহিকেই অভিনয় করেছেন তিনি। ছয় পর্বের এই ঈদ ধারাবাহিকের নাম ‘সময়টা আমাদের’। এটি নির্মাণ করেছেন মোহন খান। এতে অরুনা বিশ্বাস জানু চরিত্রে অভিনয় করেছেন। আসছে ঈদে এটি এটিএন বাংলায় প্রচার হবে। এদিকে বুধবার অরুনা বিশ্বাসের জন্মদিন। জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা নেই।


অরুনা বিশ্বাস বলেন, আমার একমাত্র সন্তান শুদ্ধ আছে আমার সঙ্গে। তাকে ঘিরেই আমার এবারের জন্মদিন। আমার কোনো পরিকল্পনা নেই জন্মদিনকে ঘিরে। তবে সবার কাছে আশীর্বাদ চাই ঈশ্বর যেন আমাকে ভালো রাখেন, সুস্থ রাখেন। আমি যেন আমার ছেলের ভবিষ্যতটা নিশ্চিত করে যেতে পারি।


অরুনা বিশ্বাসে অভিনীত সর্বশেষ আলোচিত নাটক হচ্ছে মা দিবসে প্রচারিত ‘স্বপ্ন’। এটি নির্মাণ করেছিলেন বি উউ শুভ। এদিকে গত ঈদে নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় আফজাল হোসেনের বিপরীতে অরুনা বিশ্বাস নাম ঠিক না হওয়া একটি নাটকে অভিনয় করেছিলেন অরুনা, যা আগামী ঈদে প্রচার হবে।


বর্তমান কাজ প্রসঙ্গে অরুনা বিশ্বাস বলেন, এখন যে ধরনের স্ক্রিপ্ট আসে তাতে আমি আমার নিজেকে যথাযথ উপস্থাপনের তেমন কোন সুযোগই দেখি না। তিলে তিলে অনেক কষ্ট করে আমি আমার নিজেকে আজকের অরুনা বিশ্বাসে পরিণত করেছি। খুব সহজেতো নিজের সেই অবস্থানকে নষ্ট করে দিতে পারি না। অভিনয় আমার ভালোবাসা, অভিনয় আমার ধ্যান জ্ঞান। তাই অভিনয়ের বাইরে কখনো কিছু করার ভাবনাও আসেনি মাথায়। কারণ অভিনয়ের আঙ্গিনাটাকে অনেক শ্রদ্ধা করি, ভালোবাসি।


অরুনা বিশ্বাস অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘দুলাভাই জিন্দাবাদ’। চলচ্চিত্রে তার গুরু ছিলেন নায়ক রাজ রাজ্জাক। তার হাত ধরেই বাপ্পারাজের বিপরীতে ‘চাপাডাঙ্গার বউ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে নায়িকা হিসেবে অরুনার অভিষেক ঘটে। বাবার পর চলচ্চিত্রে তার অভিভাবক ছিলেন নায়ক রাজ রাজ্জাক।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com