শিরোনাম
বলিউড অভিনেত্রী রিতা ভাদুরী আর নেই
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ২২:০১
বলিউড অভিনেত্রী রিতা ভাদুরী আর নেই
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউডের প্রবীণ অভিনেত্রী রিতা ভাদুরী আর নেই। দীর্ঘ ১০ দিন হাসপাতালে ভর্তি থাকার পর অসুস্থ অবস্থায় আজ মঙ্গলবার মারা যান এই অভিনেত্রী। একসময়ের এই অভিনেত্রী ভারতীয় টিভি সিরিয়ালে জনপ্রিয় মুখ ছিলেন। সর্বশেষ স্টার ভারত চ্যানেলের নিমকি মুখিয়া সিরিয়ালে ইমার্তি দেবীর ভূমিকায় দেখা যায় তাকে।


অভিনেতা শিশির শর্মা ফেসবুকে একটি পোস্টে জানিয়েছেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, রিতা ভাদুরী আর আমাদের মাঝে নেই। তিনি দীর্ঘদিন ধরে কিডনি সংক্রমণ রোগে ভুগছিলেন এবং মুম্বাইয়ের সুজয় হাসপাতালে মারা যান। আজ ভারতীয় সময় দুপুরে আন্ধেরির চাকালার পারশিয়াওরায় তার শেষকৃত্য অনুষ্ঠান হবে। একজন সুন্দর মনের মানুষ ছিলেন তিনি।’ ‘মা, আমরা তোমাকে মিস করব’ বলেও উল্লেখ করেছেন শিশির শর্মা।



শুধু টিভি শো নয়, অভিনয় জীবনে কাজ করেছেন ৭০টিরও বেশি বলিউডের সিনেমায়। দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগতে থাকা এই অভিনেত্রীর মৃত্যুতে শোক জানিয়েছেন অনিল কাপুর, আলিয়া ভাটসহ আরো অনেক বলিউড তারকারা।


অনিল কাপুর বলেন, ‘রিতা ছিলেন এক কথায় অসাধারণ একজন মানুষ। ক্লান্তিহীন কাজ করে গিয়েছেন। তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল বলে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে।’ তিনি আরো বলেন, ‘বলিউডের অনেকের কাছেই তিনি ছিলেন মায়ের মতো। তার মৃত্যুতে আমরা অনেকেই নিজের মাকে হারালাম।’


রিতা ভাদুরির বয়স হয়েছিল ৬২। মুম্বাইয়ে তার নিজ বাস ভবনে শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা গেছে।


ষাটের দশকে অভিনয় শুরু করেন রিতা ভাদুরী। বর্তমানে তিনি এক বেসরকারি চ্যানেলের সিরিয়াল ‘নিমকী মুখিয়া’ অভিনয় করছিলেন। রিতা গুজরাটি সিরিজসহ বেশ কিছু আঞ্চলিক ছবিতে অভিনয় করেন। ভিরাসাত, রাজা, হিরো নাম্বার ওয়ান, কাভি হা কাভি না, কিয়া কেহনাসহ বেশ কিছু বলিউড ছবিতে কাজ করেছেন রিতা। তিনি ১৯৯৫ সালে ‘রাজা’ ছবির জন্য ফিল্মফেয়ার সেরা পার্শ্ব অভিনেত্রীর মনোনয়ন পান। রিতা সর্বশেষ বলিউড ছবি ২০০২ সালে ‘দিল ভিল পেয়ার ভিয়ার’ ও ২০০৩ সালে ‘মে মাধুরী দিক্ষীত বান্না চাহতি হুন’ অভিনয় করেন।


এ ছাড়া তিনি ২০টিরও বেশি টিভি সিরিয়ালে কাজ করেছেন। ‘সারাভাই ভার্সেস সারাভাই’, ‘আমানত’, ‘কুমকুম’সহ বিভিন্ন সিরিয়ালে কাজ করেছেন তিনি। মূলত রিতা সিরিয়ালগুলোতে দাদিমা চরিত্রে বেশি অভিনয় করেছেন। তাই তিনি দাদিমা হিসেবেই বেশি পরিচিতি পেয়েছিলেন।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com