শিরোনাম
রিমেক হলো রেনেসাঁর গান ‘হৃদয় কাদা মাটি’
প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৪:০০
রিমেক হলো রেনেসাঁর গান ‘হৃদয় কাদা মাটি’
বিনোদক প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ২৫ বছর পর রেনেসাঁর জনপ্রিয় গান ‘হৃদয় কাদা মাটির কোনো মূর্তি নয়’ গানটি রিমেক করা হয়েছে। ‘পরিবর্তন’ অনুষ্ঠানের জন্য গানটি গেয়েছেন এ প্রজন্মের ১০ জন কণ্ঠশিল্পী।


তারা হলেন- সাব্বির, পারভেজ সাজ্জাদ, অপু আমান, খায়রুল ওয়াসি, মেহরাব, ইউসুফ আহমেদ খান, শামীম, পুলক অধকিারী, সানবীম ও সম্রাট। গানটিতে নতুনভাবে সঙ্গীতায়োজন করেছেন গায়ক, সঙ্গীত পরিচালক সুজন আরিফ।


অডিও ধারণের পর গত ১৩ জুলাই বিটিভির অডিটরিয়ামে গানটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে। গানটির রিমেক প্রসঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপক ও নির্দেশক আনজাম মাসুদ বলেন, রেনেসাঁর এই গানটি শুধু আমার নয়, কোটি শ্রোতাদের পছন্দের গান। অনেকটা ভালো লাগা থেকে গানটি রিমেক করার সিদ্ধান্ত নিয়েছি। এ প্রজন্মের তরুণ শিল্পীরা গানটি গেয়েছে। আশা করছি, দর্শকরা গানটি দারুণ উপভোগ করবে।


তিনি আরো বলেন, গানটি রিমেকের জন্য রেনেসাঁ ব্যান্ডের প্রধান, গানটির সুরকার ও গায়ক নকীব খানের কাছ থেকে অনুমতি নিয়েছি।


১৯৯৩ সালে 'রেনেসাঁ'র ‘তৃতীয় বিশ্ব’ অ্যালবামে ‘হৃদয় কাদা মাটি’ গানটি ঠাঁই পায়। গানটির কথা লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন নকীব খান।


সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। খুব শীঘ্রই পরিবর্তন প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে।


বিবার্তা/অভি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com