শিরোনাম
৫০০ কোটির ক্লাব পেরিয়েছে ‘সাঞ্জু’
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ০১:০৮
৫০০ কোটির ক্লাব পেরিয়েছে ‘সাঞ্জু’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সঞ্জয় দত্ত, বলিউডে মুন্না ভাই নামে খ্যাত এ অভিনেতা। সঞ্জয় দত্তের জীবনের নানা ঘটনা নিয়ে নির্মিত সিনেমা ‘সাঞ্জু’। মুক্তির দ্বিতীয় সপ্তাহ পরও বক্স অফিসে সিনেমাটির জয়জয়কার। বিশ্বব্যাপী এর আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়েছে।


বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ মাইক্রোব্লগিং সাইট টুইটারে লিখেছেন, ‘সাঞ্জু তার স্বপ্নময় যাত্রা অব্যাহত রেখেছে। বিশ্বব্যাপী মোট আয় ৫০০ কোটি ‍রুপি ছাড়িয়েছে। দুই সপ্তাহ শেষে ভারতীয় বক্স অফিসে এর নিট (ট্যাক্স ও অন্যান্য খরচ প্রদানের পর) আয় ২৯৫.১৮ কোটি রুপি এবং গ্রস (ট্যাক্স ও অন্যান্য খরচ প্রদান ছাড়া) আয় ৩৭৮.৪৩ কোটি রুপি। ভারতের বাইরে গ্রস আয় ১২২ কোটি রুপি। বিশ্বজুড়ে গ্রস আয় ৫০০.৪৩ কোটি রুপি।’


গত ২৮ জুন ভারতে প্রায় চার হাজার এবং বিশ্বের ৬৫টির অধিক দেশে ১৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় সাঞ্জু। সালমান খানের রেস-থ্রি সিনেমাকে পেছনে ফেলে বক্স অফিসে শুরুটাও করে আসাধারণ। প্রথমদিনে ভারতীয় বক্স অফিসে আয় করে ৩৪.৭৫ কোটি রুপি, যা চলতি বছর এখন পর্যন্ত মুক্তি পাওয়া সিনেমাগুলোর প্রথমদিনের আয়ের দিক থেকে সর্বোচ্চ।


এরপর দ্বিতীয় দিনে ৩৮.৬০ কোটি রুপি ও তৃতীয় দিনে ৪৬.৭১ কোটি রুপি তুলে নেয় সিনেমাটি। মাত্র তিন দিনে এর আয় দাঁড়ায় ১০০ কোটি রুপি। সপ্তাহের অন্যান্য দিনগুলোতেও সিনেমাটির আয় থেমে থাকেনি। চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ দিনে আয় করে যথাক্রমে ২৫.৩৫ কোটি, ২২.১০ কোটি ও ১৮.৯০ কোটি রুপি। সপ্তম দিনে এটি আরো ১৬.১০ কোটি রুপি যোগ করে। প্রথম সপ্তাহ শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় দাঁড়ায় ২০২.৫১ কোটি রুপি।


সাঞ্জু সিনেমাটি পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। ফক্স স্টার স্টুডিওর সঙ্গে সিনেমাটির প্রযোজনায় আছেন বিধু বিনোদ চোপড়া। সিনেমাটিতে সঞ্জয়ের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর। এতে আরো অভিনয় করেছেন পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, দিয়া মির্জা, কারিশমা তান্না, সোনম কাপুর, আনুশকা শর্মা প্রমুখ।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com