শিরোনাম
‘আজ ফাগুন হাওয়ায়’র ডাবিং নিয়ে ব্যস্ত সিয়াম
প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১০:৩৫
‘আজ ফাগুন হাওয়ায়’র ডাবিং নিয়ে ব্যস্ত সিয়াম
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গেলো ৮ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নিজের নির্মিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’র জন্য শেষ্ঠ কাহিনীকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেন মেধাবী চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ।


এই গুণী চলচ্চিত্র পরিচালকের নিদের্শনায় ভাষা আন্দোলন নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রে অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। চলচ্চিত্রে সিয়াম নাসির চরিত্রে অভিনয় করেছেন।


চলচ্চিত্রটির শুটিং শেষ হয়েছে কিছুদিন আগে। আজ সিয়াম চলচ্চিত্রটির ডাবিং-এ অংশ নেবেন। আর এরই মধ্যদিয়ে সিয়ামের ‘ফাগুন হাওয়ায়’র কাজ আপাতত শেষ হতে যাচ্ছে।


চলচ্চিত্রটিতে সিয়ামের কাজ করা প্রসঙ্গে তৌকীর বলেন, সিয়াম তার চরিত্রে খুব আন্তরিকতা নিয়ে কাজ করেছে। সবচেয়ে বড় কথা খুব খেটে কাজ করেছে। তার অভিনয়ে আমি খুব খুশি।


সিয়াম বলেন, তৌকীর ভাই একজন অভিনেতা কাম নির্মাতা। যে কারণে তার কাজের মধ্যে একটা অন্যরকম ভালোলাগা খুঁজে পেয়েছি। শুটিং চলাকালীন সময়ে তিনি ভীষণ রাগী একজন মানুষ হয়ে উঠেন, অবশ্য তা প্রয়োজনেই হয়ে উঠেন। তবে এটাও সত্য কিছুক্ষণ পর সেই রাগ থাকেও না। কারণ প্রত্যেক শিল্পীর প্রতিই তিনি নিজে খেয়াল রাখেন কার কী সমস্যা হলো, না হলো। তার নির্দেশনা এক কথায় অসাধারণ। আমি তার নির্দেশনায় কাজ করে মুগ্ধ। যে কারণে ফাগুন হাওয়ায় নিয়ে আমি আশাবাদী।



নির্মাতা তৌকীর, জানান চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেবার ইচ্ছে রয়েছে তার। তবে যদি তা না হয় তাহলে আগামী বছরের শুরুতে ‘ফাগুন হাওয়ায়’ দেখতে পাবেন দর্শক। যেহেতু ভাষা আন্দোলনের সময়কালটাকে তুলে ধরতে হয়েছে এই চলচ্চিত্রে তাই এই চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে তৌকীর আহমেদকে অনেক শ্রম দিতে হয়েছে।


বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে ‘ফাগুন হাওয়ায়’ হতে যাচ্ছে ভাষা আন্দোলনের ক্ষেত্রে আরেকটি দলিল।


এদিকে সিয়াম এরইমধ্যে প্রায় শেষ করেছেন রায়হান রাফি নির্দেশিত ‘দহন’ চলচ্চিত্রের কাজ। গানের কাজ শেষ হলেই শেষ হবে সিয়ামের ‘দহন’র কাজ। এতে তার বিপরীতে আছেন পূজা চেরী।


‘দহন’ প্রসঙ্গে সিয়াম বলেন, ভালোই হবে আশা করছি। দেখা যাক, আগে সিনেমার পুরো কাজটা শেষ হোক।


এদিকে গেলো ঈদে সিয়াম আহমেদ অভিনীত প্রথম চলচ্চিত্র রায়হান রাফি পরিচালিত ‘পোড়ামন টু’ সারা দেশের দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। প্রথম সিনেমা দিয়েই দর্শকের মনে জায়গা করে নিয়েছেন সিয়াম আহমেদ। এই চলচ্চিত্রেও তার বিপরীতে আছে পূজা চেরী।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com