শিরোনাম
ঈদ ধারাবাহিকে মোশাররফ করিম ও ইশানা
প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১০:১০
ঈদ ধারাবাহিকে মোশাররফ করিম ও ইশানা
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নির্মাতা মারুফ মিঠুর নির্দেশনায় মোশাররফ করিম বেশকিছু দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন। তারমধ্যে ধারাবাহিক নাটক ‘তিনি আসবেন’, ‘বিশেষ দ্রষ্টব্য’ এবং খণ্ড নাটক ‘সেইরকম চা খোর’, ‘সেইরকম ঝাল খোর’ বিশেষত উল্লেখযোগ্য।


মোশাররফ করিমকে নিয়ে নাটক নির্মাণের আগে তারসঙ্গে মানানন সই হয় এমন চরিত্রেই মোশাররফ করিমকে নিয়ে নাটক নির্মাণ করার চেষ্টা করেন মিঠু। তাই তিনি আগামী কোরবানীর ঈদের জন্য মোশাররফ করিমকে নিয়ে একটি সাত পর্বের ঈদ ধারাবাহিক নাটকের কাজ শেষ করলেন। নাটকের নাম ‘হায় সমশেদ’। নাটকটির গল্প রচনা করেছেন সাজিন আহমেদ।


গল্প প্রসঙ্গে মিঠু বলেন, একজন মানুষ যখন ঘুষ খাওয়া শুরু করেন তখন যে তার সকল নৈতিকতা বিসর্জন দিতে হয় এবং সে যে মানুষ থেকে একজন অমানুষের রূপান্তরিত হয় তাই এই নাটকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।



নাটকে মোশারর করিম সমশেদ চরিত্রে এবং তার বিপরীতে তারই প্রেমিকার প্রান্তি চরিত্রে অভিনয় করেছেন ইশানা। এরইমধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, মিঠু খুব যত্ন নিয়েই নাটক নির্মাণের চেষ্টা করে। তার নির্মাণের প্রতি আমার আস্থা আছে বলেই আমার প্রযোজিত ধারাবাহিক নাটক ‘তিনি আসবেন’ তাকে দিয়েই নির্মাণ করিয়েছিলাম। তার নির্দেশনায় যতোগুলো নাটকে অভিনয় করেছি বলা যায় প্রায় প্রতিটিই দর্শকপ্রিয় হয়েছে।


তিনি বলেন, ‘হায় সমশেদ’ জীবনের গল্প নিয়ে নির্মিত একটি ঈদ ধারাবাহিক নাটক। একটু ভিন্নরকম চরিত্র। আমি সবসময়ই যেমন আমার প্রতিটি চরিত্রে যথেষ্ট মনোযোগী থেকে কাজ করি সমশেদে ঠিক একইরকম মনোযোগ দিয়ে কাজ করা। এতে আমার সহশিল্পী ইশানা। ইশানা আগের চেয়ে অভিনয়ে অনেক ভালো করছে।



নাটকটিতে আরো অভিনয় করেছেন রোবেনা রেজা জুঁই, কচি খন্দকার, প্রাণ রায় প্রমুখ।


মোশাররফ করিম আপাতত ঈদ নাটকের কাজ নিয়েই ব্যস্ত রয়েছেন। সাম্প্রতিক সময়ে তার অভিনীত দর্শকপ্রিয় নাটক হচ্ছে সাগর জাহানের ‘মাহীনের লাল ডায়েরি’ ও ‘ফ্যাট মান’, মুরসালিন শুভর ‘কোম্পানির প্রচারের স্বার্থে’, ‘তোমাকে চাই’ ও জাকিউল ইসলাম রিপনের ‘প্রফেসর ডাবলু’।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com