‘রুখে দাঁড়ানোর দায়িত্বটা আমিই না হয় কাঁধে নিই’
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ০১:২১
‘রুখে দাঁড়ানোর দায়িত্বটা আমিই না হয় কাঁধে নিই’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

তাপসী পান্নু,ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় একজন অভিনেত্রী। পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং অভিনেত্রী হবার পূর্বে মডেলিং করতেন তিনি। পিংক সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রাখেন। এরপর জুড়ুয়া-২তেও অভিনয় করেছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা 'মুলক' এর ট্রেইলার। ইতোমধ্যে ট্রেইলারটি বেশ সাড়া জাগিয়েছে।


একটি মুসলিম পরিবারের সন্ত্রাসের ষড়যন্ত্রের অভিযোগে জড়িয়ে পড়ার ঘটনা নিয়ে তৈরি হওয়া ছবি ‘মূলক’। এ ছবির ট্রেইলার প্রকাশের অনুষ্ঠানে হাজির হয়ে অভিনেত্রী বলেন, ভারতে মুসলমানরা টার্গেট হয়ে পড়েছেন। মুসলমানদের প্রতি যে বৈষম্য করা হচ্ছে। সেটিই ছবিটি তার হাতে নেয়ার অন্যতম কারণ।


এ জন্য বর্তমান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিকে দায়ী করেন তাপসী। তিনি বলেন, এটি গভীর চিন্তার ব্যাপার। আমি নিজের জীবন থেকে উদাহরণ দিচ্ছি। আমার ম্যানেজার, ড্রাইভার, বাড়ির কাজের লোকটিও মুসলিম। আমাকে চালায় ওরাই। কিন্তু এটি দেখতে খারাপ লাগে যে একটি বিশেষ সম্প্রদায়কে টার্গেট করা হচ্ছে। ওদের প্রতি বৈষম্যই ছবিতে আমার কাজ করার কারণ। আমার মনে হয়েছে, কাউকে যদি রুখে দাঁড়াতে হয়, তাহলে আমিই না হয় সেই দায়িত্ব কাঁধে নিই।


‘মূলক’ ছবিতে ঋষি কাপুর, নিনা গুপ্তা, রজত কাপুর, মনোজ পওয়া, আশুতোষ রানা প্রমুখ শিল্পীরাও কাজ করেছেন।


ছবির পরিচালক অনুভব সিনহা বলেন, ছবির কাজ শুরুর সময় তারা ভেবেছিলেন, স্রোতের বিরুদ্ধে হাঁটছেন, কিন্তু ট্রেলারের প্রতি ইতিবাচক সাড়া দেখে মনে হচ্ছে, তাদের অবস্থানই সঠিক।


অনুভবের কথায়, এটি হিন্দু-মুসলিম ব্যাপার নয়। আগেও এ ধরনের সংঘাত হয়েছে। ভারত এমন এক বৈচিত্র্যে ভরা দেশ। হিন্দুরা লড়েছে মুসলিমদের সঙ্গে, শিখরা হিন্দুদের সঙ্গে, শিয়ারা সুন্নিদের সঙ্গে, ব্রাহ্মণরা ক্ষত্রিয়দের সঙ্গে- প্রত্যেকের সঙ্গে প্রত্যেকের লড়াই হয়েছে।


দেখুন ‘মুলক’ সিনেমার টেলারটি



বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com