শিরোনাম
তিন বছর পর একসঙ্গে সজল রিচি
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ০০:০১
তিন বছর পর একসঙ্গে সজল রিচি
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

সুদূর আমেরিকা থেকে দুই সন্তানকে সঙ্গে নিয়ে গত ২৬ জুন মধ্যরাতে দেশে ফিরেছেন জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান। নন্দিত নাট্যপরিচালক চয়নিকা চৌধুরীকে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী গত সোম ও মঙ্গলবার রিচি দেশে ফিরে প্রথম নাটকের কাজ শেষ করলেন।


ফারিয়া হোসেনের রচনায় ও চয়নিকা চৌধুরীর নির্দেশনায় ‘স্বপ্নগুলো তোমায় খোঁজে’ নাটকের কাজ শেষ করেছেন রিচি। নাটকে তার বিপরীতে আছেন জনপ্রিয় অভিনেতা সজল। তিন বছর পর সজল ও রিচি একসঙ্গে একই নাটকে অভিনয় করেছেন।


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সজল বলেন,‘ গতানুগতিক গল্প নয়, রিচির দেশে ফেরাকে কেন্দ্র করেই এই নাটকের গল্প এগিয়ে যায়। আমার কাছে গল্পটা খুব ভালোলেগেছে। চয়নিকা দিদিও কাজ সবসময়ই বেশ গুছানো হয়ে থাকে। যথারীতি রিচির সঙ্গে এই নাটকের কাজটিও বেশ গুছানো ছিলো। একজন অভিনেত্রী হিসেবে রিচি খ্উুব ভালো একজন অভিনেত্রী। তারসঙ্গে কাজ করাটা সবসময়ই আমি ভীষণ উপভোগ করি। মজার বিষয় হচ্ছে এই নাটকের শুটিং-এর সময় আমি প্লাষ্টিকের একটি সাপ নিয়েছিলাম। শুটিং-এর ফাঁকে ফাঁকে সেটা নিয়ে অনেক মজাও করেছি।’


রিচি সোলায়মান বলেন,‘ দিদিকে বলেছিলাম দেশে ফিরে তার নাটকেই প্রথম কাজ করবো। তাকে দেয়া আমার কথা আমি রেখেছি। দিদির নির্দেশনায় আমি অনেক দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছি। যে নাটকগুলোতে দিদি আমাকে অনেকের চাইতেই ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। এই নাটকেও দিদি আমাকে একটু আলাদাভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। সবচেয়ে বড় কথা হলো দিদিও কাজটাকে কখনো চাপ মনে হয়না। কারণ তিনি অনেক আরাম দিয়ে গল্প আড্ডার ফাঁকে ফাঁকে কাজটা শেষ করে ফেলেন। দিদি আমাকে ভীষণ স্নেহ করেন, এটা আমি মন দিয়েই অনুভব করি। স্বপ্নগুলো তোমায় খোঁজে’তে দর্শক নতুন এক আমাকে খুঁজে পাবেন।’


চয়নিকা চৌধুরী জানান আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। সজল ও রিচি সর্বশেষ তিন বছর আগে গৌতম কৈরীর নির্দেশনায় ‘গোপনে’ নাটকে অভিনয় করেছিলেন। এদিকে এবারের কোরবানীর ঈদ রিচি তার নানী রিজিয়া বেগমের সঙ্গে দুই সন্তান রায়ান ও ইলামেক নিয়ে মাকে সঙ্গে নিয়ে রংপুরে উদ্যাপন করবেন।


আগামী ২১ আগস্ট রিচির মেয়ে এক বছর পূর্ণ করতে যাচ্ছে। গত বছর ২১ আগস্ট ইলমা আমেরিকায় জন্ম গ্রহণ করে। এদিকে এবারের ঈদে আরো বেশ কয়েকজন পরিচালকের নাটকে অভিনয় করার কথা রয়েছে রিচির। উল্লেখ্য ‘স্বপ্নগুলো তোমায় খোঁজে’ নাটকটির নির্বাহী প্রযোজক ফারিয়া হোসেন।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com