শিরোনাম
দিব্যার কথাই শেষ পর্যন্ত সত্যি হলো!
প্রকাশ : ২৬ জুন ২০১৮, ০১:৪৩
দিব্যার কথাই শেষ পর্যন্ত সত্যি হলো!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউডের রুপালি পর্দায় সম্ভাবনার আলো ছড়িয়ে হাজির হয়েছিলেন দিব্যা ভারতী। যার পুরো নাম ছিলো দিব্য ওম প্রকাশ ভারতী। নব্বইয়ের দশকে বেশ কিছু জনপ্রিয় ছবির নায়িকা ছিলেন তিনি।


এদিকে দেখতে দেখতে বলিউডে ২৬ বছর পার করে ফেললেন বাদশা শাহরুখ খান। ২০১৮-তে দাঁড়িয়ে শাহরুখ আজ বলিউডের বাদশা বলেই পরিচিত, কিংবা বলিউডের কিং। বর্তমানের বলিউড বাদশার যাত্রা শুরু হয়েছিল ১৯৯২ সালে অভিনেত্রী দিব্য ভারতীর বিপরীতে 'দিওয়ানা' ছবির হাত ধরে।


সেসময় শাহরুখ সবে সবে যাত্রা শুরু করলেও, দিব্যা তখন তারকা। বেশ নামডাকহয়েছে তার। তবে 'দিওয়ানা'তে অভিনয়ের জন্য ফিল্মফেয়ারে সেরা নবাগতঅভিনেতার শিরোপা পান শাহরুখ। তারপর আর ফিরে তাকাতে হয়নি তাকে। আজবলিউড বাদশার ২৬ বছর পূর্তিতে এক পুরনো সাক্ষাৎকারে তার প্রথম সহঅভিনেত্রীর স্মৃতিচারণার কথা নতুন করে প্রাসঙ্গিত হয়ে উঠেছে। দিওয়ানা ছাড়াও 'দিল আসান হ্যায়' বলে আরও একটি হিন্দি ছবিতে দিব্যার বিপরীতেঅভিনয় করেন শাহরুখ। পরবর্তীকালে ১৯৯৩ সালে এক দুর্ঘটনায় চিরকালের মতোবিদায় নিতে হয় দিব্যকে। দিব্যার মৃত্যু নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কেউ বলেনতাকে খুন করা হয়েছিল, আবার কেউ বলেন সেটা নেহাতই দুর্ঘটনা।


সে যাই হোক পরবর্তী কালে এক সাক্ষাৎকারে দিব্যার স্মৃতিচারণা করেছিলেনশাহরুখ। তিনি বলেন, আমি দিব্যার সঙ্গে মাত্র দুটি ছবিতে অভিনয় করেছি। আমারমনে আছে আমি তখন দিল্লিতে ছিলাম যে সময় দিব্যা মৃত্যু হয়। আমি খবরটা শুনেচমকে গিয়েছিলাম। যাইহোক সৃষ্টিকর্তার কাছে তার আত্মার শান্তি কামনা করি।


স্মৃতি চারণায় শাহরুখ আরও বলেন, আমি সিনেমার ডাবিংয়ের কাজে ব্যস্ত ছিলাম,সেসময় রতন জৈন আমায় বাজিগরের জন্য সাইন করাতে এসেছিল। তখন দিব্যাউঠে এসে আমায় বলেছিল, তোমার মধ্যে অভিনয়ের এক অন্যন্য প্রতিভা রয়েছে।আমি তখনও বুঝতে পারিনি ও (দিব্যা কী বলতে চাইছে)।


অভিনেত্রীর মুত্যুকে ঘিরে বলিউড যখন নানা স্বপ্ন দেখতে শুরু করেছিলো ঠিক তখনই ঘটে গেল হৃদয় বিদারক ঘটনা। রহস্যময় অবস্থায় মৃত্যু হয় দিব্যার। তার মরদেহ পাওয়া যায় বাসভবনের নিচে। ধারণা করা হয় ৫ তলা থেকে পড়ে মৃত্যু হয়েছে তার।


কেউ কেউ মনে করেন এটা আত্মহত্যা। আবার অনেকে ষড়যন্ত্র করে তাকে মেরে ফেলা হয়েছে বলেও অভিযোগ করেন। তবে মুম্বাই পুলিশ এই ক্ষেত্রে প্রমাণ সংগ্রহ করতে সফল হননি। ১৯৯৮ সালে তাই হত্যা মামলা বন্ধ করে দেওয়া হয়। আজ ২৫ বছর হতে চললো কোনো কূল কিনারা হয়নি এই মৃত্যুর।


দেখতে দেখতে ২৬টি বছর কেটে গেল দিব্যা ভারতী নেই।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com