শিরোনাম
বাচ্চুর সঙ্গীতায়োজনে গাইলেন রবীন্দ্রসঙ্গীত শিল্পীরা
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ০৩:৫০
বাচ্চুর সঙ্গীতায়োজনে গাইলেন রবীন্দ্রসঙ্গীত শিল্পীরা
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

রমজানের ঈদ এলেই দেশের সবগুলো চ্যানেলে ও রেডিও’তে বাজতে থাকে নজরুল সঙ্গীত ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ গানটি। অনন্যা রুমার প্রযোজনায় ও নির্দেশনায় গত দশ বছর ধরে চ্যানেল আইতে রমজানের ঈদ ঘোষণা হবার সাথে সাথেই চ্যানেল আইতে নতুন সঙ্গীতায়োজনে এই গানটি পরিবেশিত হয়ে আসছে।


নতুন সঙ্গীতায়োজনে চ্যানেল আইতে এখন পর্যন্ত এই গান গেয়েছেন সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, ফেরদৌস আরা, এসআই টুটুল’সহ আরো অনেকে। এবারের ‘ও মন রমজানের ঐ রোজার শেষে গানটির নতুন সঙ্গীতায়োজন করেছেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ূব বাচ্চু।


আইয়ূব বাচ্চুর নতুন সঙ্গীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী তপন মাহমুদ, সাদী মোহাম্মদ, রেজওয়ানা চৌধুরী বন্যা, লিলি ইসলাম, ফাহিম হোসেন চৌধুরী’সহ নতুন প্রজন্মের কয়েকজন রবীন্দ্র সঙ্গীত শিল্পী। গত ১১ জুন রাতে চ্যানেল আইতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয় এবং মঙ্গলবার দিনব্যাপী চ্যানেল আইতে গানটির মিউজিক ভিডিওতে অংশ নেন শিল্পীরা।


জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা এই নজরুল সঙ্গীতটি নতুন করে সঙ্গীতায়োজন করা প্রসঙ্গে আইয়ূব বাচ্চু বলেন, কবি নজরুলের এই গানের সুরতো আসলে শ্বাশত সুর। রমজানের ঈদের ঘোষণা এলেই এই গানের কথা সুর আমাদের মনকে অন্যরকম আনন্দ দেয়। কী অদ্ভূত এক ভালোলাগা তৈরি করে সবার মনে।


আইয়ূব বাচ্চু আরো বলেন, চ্যানেল আই থেকে এর আগে বেশ কয়েকবার নতুন করে এর সঙ্গীতায়োজন করতে বলা হয়েছিলো। অবশেষ এবার তা করলাম। আমার সৌভাগ্য যে এমন শাশ্বত একটি গানের সঙ্গীতায়োজন নতুন করে করতে পেরেছি। তাছাড়া এবারের গানে যারা কণ্ঠ দিয়েছেন তাদের অধিকাংশই বেশ গুণী রবীন্দ্র সঙ্গীত শিল্পী। এটাও আমার ভালো লাগার বিষয়। কাজটি করে আমার খুব ভালো লেগেছে।


প্রয়োজক ও নির্মাতা অনন্যা রুমা জানান, ঈদ ঘোষণা হবার সাথে সাথেই নতুন সঙ্গীতায়োজনের ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’ গানটি চ্যানেল আইতে টানা প্রচার হবে।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com