শিরোনাম
ঈদের সিনেমার প্রস্তুতি
প্রকাশ : ০৮ জুন ২০১৮, ১৬:২৯
ঈদের সিনেমার প্রস্তুতি
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশেষ বিশেষ দিনে সিনেমার সুদিন আগের মতো আর এখন নেই। একটা সময় ঈদ মানেই ছিল সাত-আটটি নতুন ছবি মুক্তির হিড়িক। আগে ঈদের ছবি দেখার জন্য বেশিরভাগ দর্শক আলাদা বাজেট পকেটে রেখে দিতো। বর্তমানে ছবি মুক্তির সংখ্যা কমে গেছে। তবুও ঈদ উৎসবে সরগরম হয়ে ওঠে চলচ্চিত্রের বাজার।


বর্তমানে শেষ পর্যায়ে রয়েছে ঈদের ছবির প্রস্তুতি। এখন পর্যন্ত বেশ কয়েকটি ছবি ঈদে মুক্তির জন্য তৈরি হয়েছে। এরমধ্যে রয়েছে জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নতুন ছবি ‘পোড়ামন টু’। সিয়াম ও পূজা অভিনীত ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফি। নির্মাতা রাফি ‘পোড়ামন টু’ প্রসঙ্গে বলেন, দর্শকদের জন্য ভালো একটি ছবি নির্মাণের চেষ্টা করেছি। ছবির গানগুলো জাজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করার পর বেশ সাড়া পেয়েছি। ঈদে ছবিটি মুক্তি পাবে। বর্তমানে ছবিটির হল বুকিং নিয়ে কাজ এগুচ্ছে। সিনেমা হল মালিকরাও ছবিটি নিয়ে বেশ আগ্রহ দেখাচ্ছে।


এদিকে এবারের ঈদে ঢালিউডের কিংখ্যাত নায়ক শাকিব খানের মোট তিনটি ছবি মুক্তি পাবার কথা রয়েছে। ছবিগুলো হলো উত্তম আকাশের ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’, আব্দুল মান্নানের ‘পাঙ্কু জামাই’ এবং আশিকুর রহমানের ‘সুপার হিরো’। এরমধ্যে ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও ‘পাঙ্কু জামাই’ ছবি দুটি সেন্সর ছাড়পত্রও পেয়েছে। আর বর্তমানে সেন্সরে জমা পড়েছে আশিকুর রহমানের ‘সুপার হিরো’ ছবিটি। কাকরাইল ফিল্মপাড়ায় শোনা যাচ্ছে, শাকিব অভিনীত এ তিনটি ছবিই এবার ঈদে মুক্তি পাবে।


ঈদের ছবি নিয়ে শাকিব খান বলেন, ঈদের ছবি মানেই বিশেষ কিছু। ঈদে দর্শকরা এবার ভিন্ন স্বাদের কিছু ছবি পাবেন। আমার ছবিগুলো তারা পছন্দ করবেন বলে আশা করছি।


‘সুপার হিরো’ ও ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ছবি দুটিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। আর ‘পাঙ্কু জামাই’ শাকিব অভিনীত আগের ছবি। এ ছবিতে শাকিবের বিপরীতে অপু বিশ্বাস অভিনয় করেছেন।


এছাড়া শামীমুল ইসলাম শামিমের পরিচালনায় ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিটিও ঈদে মুক্তির জন্য অপেক্ষায় রয়েছে। তবে ছবিটি ঈদে মুক্তি দেবেন কি-না পরিচালক তা নিয়ে সংশয়ে আছেন। নির্মাতা জানান, ছবি মুক্তির বিষয়ে আরো কয়েকটি দিন ভাবতে চান। এ ছবিতে পরীমনি ও কায়েস আরজু অভিনয় করেছেন।


এদিকে আসছে ঈদে ইমপ্রেস টেলিফিল্ম থেকে নূর ইমরান মিঠুর ‘কমলা রকেট’ ছবিটি মুক্তি পাবে। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। ছবিতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিমসহ অনেকে।


চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন জানান, এখন সারা দেশে ২৭৪টি সিনেমা হল চালু রয়েছে। আর ঈদের মৌসুমে রাজধানীসহ সারা দেশে বেশকিছু সিনেমা হলে সংস্কার কাজ চলে। তা মিলে হয়তো আরো ৫০টি সিনেমা হল বাড়বে এবার।


এবার ঈদের শুরুতেই বিশ্বকাপ ফুটবল খেলা রয়েছে। বিশেষ করে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানির খেলা রয়েছে। আমার মনে হয়, এটার কিছুটা প্রভাব পড়বে ঈদের ছবিতে। তবে প্রযোজকরা মনে করছেন যারা সিনেমাপ্রেমী দর্শক তারা ঠিকই ঈদে সিনেমা হলে গিয়ে ছবি দেখবেন।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com