শিরোনাম
‘ব্যবসায়িক সফলতা নয়, ভালো-মন্দটাই বিবেচ্য’
প্রকাশ : ২৭ মে ২০১৮, ১৩:২৩
‘ব্যবসায়িক সফলতা নয়, ভালো-মন্দটাই বিবেচ্য’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গেলো ২৫ মে বলিউডে মুক্তি পেয়েছে জন আব্রাহাম অভিনীত ছবি ‘পরমাণু: দ্য স্টোরি অব পোখরান।’ আপাত অবাণিজ্যিক এই ছবিটির ব্যবসায়িক সফলতা নিয়ে মোটেও চিন্তিত নন জন। বরং ছবিটির ভালো-মন্দ নিয়েই তিনি উদ্বিগ্ন। ছবি মুক্তির দিনে ভারতীয় গণমাধ্যমকে এমনটিই জানিয়েছেন এই অভিনেতা।


ভারতে পরমাণু অস্ত্রের পরীক্ষা চালানোর উপর ভিত্তি করে গড়ে উঠেছে ‘পরমাণু: দ্য স্টোরি অব পোখরান’ ছবির গল্প। সত্য ঘটনার উপর নির্মিত এই ছবিতে, অস্বথ রায়না নামে একজন উচ্চপদস্থ প্রশাসনিক কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন জন।



১৯৯৫ সালের দিকে প্রশাসনিক কর্মকর্তা অস্বথ রায়নার পরামর্শে ভারত পারমানবিক পরীক্ষা চালানোর প্রস্তুতি নেয়। উদ্দেশ্য, পারমানবিক শক্তিতে চীন এবং পাকিস্তানকে ছাড়িয়ে যাওয়া। কিন্তু মার্কিনিদের চাপে তাদের চেষ্টা ব্যর্থ হয়। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর অধীনে অস্বথ দ্বিতীয় বারের মতো পারমানবিক পরীক্ষা চালানোর প্রস্তুতি নেয়। কিন্তু সেটা কি সফল হয়? নাকি আবারো আরেকটি ব্যর্থ চেষ্টা? এভাবেই নানান ঘটনাচক্রে এগিয়ে যেতে থাকে ‘পরমাণুঃ দ্য স্টোরি অব পোখরান’ ছবির গল্প।


অভিনয়ের পাশাপাশি ছবিতে প্রযোজনাও করেছেন জন আব্রাহাম। বিজ্ঞান ও রাজনীতির মিশেলে সিরিয়াসধর্মী এই ছবিটি খুব একটা ব্যবসায়িক সফলতা পাবে না বলেই মনে করেন চলচ্চিত্র সমালোচকেরা। তবে ব্যবসায়িক সফলতা নিয়ে মোটেও চিন্তিত নয় জন আব্রাহাম। ভারতীয় গণমাধ্যমকে তিনি জানান, ‘ছবিটি কত টাকা ব্যবসা করবে এটা নিয়ে আমি মোটেও চিন্তিত নই। বরং ছবিতে আমরা যা বলতে চেয়েছি তা কতটুকু ফুটে উঠেছে সেটাই মুখ্য বিষয়। এমন একটি গল্পের ছবিতে কাজ করতে পারাটাও সৌভাগ্যের।’


অভিষেক শর্মার পরিচালনায় ‘পরমাণু: দ্য স্টোরি অব পোখরান’ ছবিতে জন আব্রাহামের সঙ্গে অভিনয় করেছেন ডায়না পেন্টি এবং বোমান ইরানি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com