শিরোনাম
রোহিঙ্গা শিশুদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়ের পদক্ষেপ নেয়া প্রয়োজন: প্রিয়াঙ্কা
প্রকাশ : ২৫ মে ২০১৮, ১২:১৫
রোহিঙ্গা শিশুদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়ের পদক্ষেপ নেয়া প্রয়োজন: প্রিয়াঙ্কা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড তারকা ও ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, রোহিঙ্গা সংকট বিশেষ করে স্বাভাবিক জীবন থেকে বঞ্চিত হাজার হাজার রোহিঙ্গা শিশুকে রক্ষায় বিশ্ব সম্প্রদায়ের নজর দেয়া ও পদক্ষেপ নেয়া প্রয়োজন।


বাংলাদেশে চারদিনের সফর শেষে বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদেরকে মনোযোগ দিতে হবে। গোটা বিশ্বকে এ ব্যাপারে নজর দিতে এবং পদক্ষেপ নিতে হবে। রোহিঙ্গা শিশুদের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের দায়িত্ব রয়েছে।


রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের ভূমিকার উচ্ছ্বসিত প্রশংসা করে প্রিয়াঙ্কা বলেন, রোহিঙ্গাদের প্রতি এদেশের সরকারের ব্যাপক সমর্থন ও সহায়তা দেখে আমি অভিভূত।


প্রিয়াঙ্কা চোপড়া ২১ মে ঢাকা পৌঁছেন এবং এর পরপরই কক্সবাজার চলে যান। গত তিনদিন এ বলিউড তারকা কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় বেশ কয়েকটি রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।


কক্সবাজারে রোহিঙ্গা শিশুদের সঙ্গে আলাপচারিতার কথা বর্ণনা করে তিনি বলেন, এটি আমার জন্য একটি জীবন পরিবর্তনকারী সফর। ৭ লাখ শরণার্থীর মধ্যে প্রায় ৬০ শতাংশ শিশু। তারা খুব দুঃষহ পরিস্থিতির মধ্যে জীবনযাপন করছে। তাদের স্থায়ী আশ্রয়, বিশুদ্ধ ও নিরাপদ পানি, খাদ্য এবং মৌলিক শিক্ষার ব্যবস্থা নেই।


রোহিঙ্গা শিশুদের আরো সহায়তা দেয়ার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষা ও জ্ঞানার্জনের সুযোগ-সুবিধার অভাবে রোহিঙ্গা শিশুরা দ্রুত একটি হারিয়ে যাওয়া প্রজন্মে পরিণত হবে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com